রামগঞ্জে আগুনে ১৭ ঘর পুড়ে ছাই


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২১

লক্ষ্মীপুরের রামগঞ্জে অগ্নিকাণ্ডে ১৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার করপাড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ডুমুরিয়া গ্রামের মসজিদ বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তরা রিকশা চালক ও দিনমজুরসহ শ্রমিক শ্রেণির।

স্থানীয় সূত্র জানায়, কোনো একটি ঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুন তাত্ক্ষণিক ছড়িয়ে পড়ে। এতে ছোট-বড় ১৭টি টিনসেড ঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মোতালেবের নেতৃত্বে সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই আসবাবপত্রসহ ঘরগুলো পুড়ে ছাই হয়ে যায়। আবদুল ওয়াদুদ, কবির হোসেন, ইসমাইল হোসেন, কামাল হোসেন ও আশ্রাফ উদ্দিনসহ ১৭টি শ্রমিক পরিবার ক্ষতিগ্রস্ত হয় এতে।

করপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক মজিব বলেন, ‘আগুনে ক্ষতিগ্রস্তরা শ্রমিক শ্রেণির। সর্বস্ব হারিয়ে তাঁরা এখন নিঃস্ব। একেকটি পরিবারের গড়ে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। রাতে তাদেরকে আশপাশের ঘরে থাকার ব্যবস্থা করে দিয়েছি। কয়েকটি পরিবার ডুমুরিয়া মহিলা মাদ্রাসা সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে।’

মজিবুল হক আরো বলেন, ‘রাতে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর খাবার ব্যবস্থা করে দেয়া হয়েছে। শীত নিবারণের জন্য কম্বল দিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারি সহযোগিতার জন্য ইউএনওর কাছে আবেদন করা হবে। ইউনিয়ন পরিষদ থেকেও তাঁদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে।’






ads
ads