কক্সবাজার হাসপাতালে আগুনে নিহত-১, আহত অর্ধশতাধিক

- ছবি: প্রতিনিধি

poisha bazar

  • ২৭ জানুয়ারি ২০২১, ২১:১৫

ফরহাদ ইকবাল, কক্সবাজার: কক্সবাজার সদর হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ সময় চিকিৎসার অভাবে একজন নিহত এবং ছোটাছুটিতে অর্ধ শতাধিক আহত হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) সোয়া ৫ টায় হাসপাতালের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। প্রায় দেড় ঘণ্টা পর সাড়ে ৬ টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. শাহীন আবদুর রহমান ও কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশন উপ-সহকারি পরিচালক মো. আবদুল্লাহ জানান, আগুনের সূত্রপাত কি কারণে তা নিশ্চিত করতে পারেননি। একই সঙ্গে ক্ষয় ক্ষতির পরিমাণ বলতে পারেননি। হাসপাতালের নিচ তলার ১২১ নম্বর কক্ষটি থেকে আগুনের সূত্রপাত হয়।

ওই কক্ষে বিভিন্ন সরঞ্জাম মজুদ রাখা ছিল। খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট, রামু স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

এক সময় হাসপাতালে ২য় তলা থেকে ৫ম তলা পর্যন্ত চিকিৎসাধিন রোগী ও স্বজনরা ছুটাছুটি করে বের হওয়া শুরু করে। এসব রোগীদের কেউ কেউ বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হলে বেশি রোগি হাসপাতালের আশে-পাশে অবস্থান করেন। ছুটা-ছুটির কারণে ৫০ জনের বেশি নানাভাবে আহত হয়েছে। অক্সিজেনের অভাবে মারা গেছে এক রোহিঙ্গা বৃদ্ধ।

ক্ষয়-ক্ষতি এবং আগুনের সূত্রপাত নির্ধারণে তদন্ত চলছে বলে জানান সংশ্লিষ্টরা।

মানবকণ্ঠ/আইএইচ

 






ads
ads