বঙ্গোপসাগরে ট্রলারডুবি: চার লাশ উদ্ধার, নিখোঁজ ৯

- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ জানুয়ারি ২০২১, ১৭:৩৫,  আপডেট: ২৩ জানুয়ারি ২০২১, ১৮:৫৯

সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারডুবির ঘটনায় চার জনের লাশ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা। এ ঘটনায় আরও ৯ জেলে এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্ট মার্টিন থেকে প্রায় ৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে ২৬ মাঝিমাল্লাসহ মাছ ধরার এফবি জানযাবিল সোমকেন নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। একইদিন সকালে সেন্টমার্টিনের পশ্চিমে সাগরে ভাসমান লাশগুলো উদ্ধার করা হয়। তবে তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।

এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ কোস্ট গার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার এম মানসুরুল মাহদীন জানান, ‘সেন্ট মার্টিন দ্বীপ থেকে দক্ষিণে প্রায় ৬৫ কিলোমিটার অদূরে বঙ্গোপসাগরে ২৬ মাঝিমাল্লা নিয়ে মাছ ধারার ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় কোস্টগার্ড, নৌ বাহিনীস বাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে ৪ জনের লাশ এবং জীবিত অবস্থা ১৩ জনকে উদ্ধার করা হয়। এছাড়া নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড ও নৌবাহিনী জাহাজ এবং ট্রলারের সহযোগিতায় উদ্ধার অভিযান চলমান রয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, ‘দ্বীপ থেকে অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার ফিশিং ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড ও নৌবাহিনী সদস্যরা চার জনের মৃতদেহ উদ্ধার করে। এছাড়া জীবত ১৩ জন জেলেকে উদ্ধার করে। ট্রলার ডুবির ঘটনায় আরও ৯ জন নিখোঁজ থাকার খবর রয়েছে। তবে ডুবে যাওয়া ট্রলারটি সেন্ট মার্টিনের নয়।

মানবকণ্ঠ/এসকে






ads
ads