সাগরে ইয়াবার চালানসহ ৭ মিয়ানমার নাগরিক আটক

- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ ডিসেম্বর ২০২০, ১৩:১৫,  আপডেট: ০২ ডিসেম্বর ২০২০, ১৩:৩৪

সাগপরপথে ইয়াবার বড় চালান পাচারকালে কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে ট্রলারসহ ৭ মিয়ানমার নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এসময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকায় বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়। তবে অভিযানকালে পাচারকারিরা কোস্ট গার্ডকে লক্ষ্যে করে ইট-পাটকেল ছুঁড়ে হামলা চালায়।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন, ‘মিয়ানমার থেকে সাগরপথে একটি ইয়াবার বড় চালান কক্সবাজারের দিকে পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের খবরে তার নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল মঙ্গবার রাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে। এসময় পাচারকারীরা কোস্ট গার্ডের ওপর ইট পাটকেল ছুঁড়ে মারে।’

তিনি আরও বলেন, ‘পরে কোস্ট গার্ড কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারটি ধরে ফেলে। এক পর্যায়ে ট্রলারসহ পাচাকারীদের আটক করে। তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে ড্রামের ভেতর থেকে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া গেছে। তারা স্বীকার করেছে মিয়ানমার থেকে ইয়াবা চালানটি সাগরপথে কক্সবাজারের দিকে নিয়ে যাচ্ছিল।’

এ বিষয়ে দুপুরে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কার্যালয়ে একটি সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়েছে। সেখানে বিস্তারিত জানানো হবে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি।

মানবকণ্ঠ/এসকে






ads