খুলনায় মাস্ক না পরায় ১৯ জনকে অর্থদণ্ড

- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • আলমগীর হান্নান, খুলনা ব্যুরো
  • ০১ ডিসেম্বর ২০২০, ২১:৪১

করোনাভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় আজ মঙ্গলবার খুলনা নগরীর জলিল টাওয়ার, ডাক বাংলা, করিম নগর, সোনাডাঙ্গা এবং বয়রা বাজার এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ’র নির্দেশে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এবং তাহমিনা সুলতানা নীলা।

এছাড়া উপজেলাসমূহে উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনার (ভূমি)-গণ নিজ নিজ অধিক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায় এবং যথাযথভাবে মাস্ক পরিধান না করায় ১৮টি মামলায় ১৯ জনকে মোট ১৬ হাজার ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং 'দণ্ডবিধি, ১৮৬০' এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন ব্যাটালিয়ন আনসারের সদস্যগণ এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যগণ।

সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

মানবকণ্ঠ/এইচকে






ads