• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১
  • ই-পেপার

সিরাজগঞ্জে দাদার বিক্রি করা শিশু উদ্ধার


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৮ নভেম্বর ২০২০, ২১:৪৬

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জ দাদা কর্তৃক অবৈধভাবে বিক্রি হওয়া ১৬ মাস বয়সী শিশু সন্তান সাব্বির হোসেনকে উদ্ধার করে মা সোনিয়া খাতুন এর কাছে ফিরিয়ে দিয়েছেন।

ঘটনার বিবরণে জানা গেছে, গত ২৩ নভেম্বর শাহজাদপুর উপজেলার কাশিপুর গর্জনা গ্রামে সোনিয়ার বাবার বাড়ি থেকে ডাক্তার দেখানোর মিথ্যে কথা বলে সোনিয়ার শ্বশুর, শিশুর দাদা মো. শাহিন ও সাইদ দুজনে মিলে সাব্বিরকে একই উপজেলার ভাটপাড়া জামিরতা গ্রামের মৃত বেলায়েত হোসেনের পুত্র আতোয়ার হোসেন রতনের কাছে অবৈধভাবে ২২ হাজার টাকায় বিক্রি করে।

বিষয়টি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. রেজাউল করিম জানতে পারেন।
পিবিআই সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. রেজাউল করিমের দিকনির্দেশনায় এসআই মো. রায়হানের (পিবিআই) নের্তৃত্বে ভিকটিমের দেওয়া তথ্য ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অভিযান চালিয়ে আতোয়ার হোসেন রতনের নিজ বাড়ি থেকে শিশু সাব্বির হোসেনকে উদ্ধার করে শাহজাদপুর থানার মাধ্যেমে মা সোনিয়া খাতুন এর কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।
এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানা গেছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, বিষয়টি শিশুটির মা একজনের মাধ্যমে আমাকে অবগত করেন। আমি বিষয়টি জানা মাত্রই পিবিআইয়ের একটি টিম পাঠাই শিশুটিকে উদ্ধার করতে ও আরেকটি টিম পাঠাই অভিযুক্তদের ধরতে। শিশুটিকে উদ্ধার করা গেলেও অভিযুক্তরা পালিয়ে যায়। পরবর্তীতে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে এবং জেলা পুলিশ সুপারের সহযোগিতায় শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আপাতত মামলাটি শাহজাদপুর থানা পুলিশ তদন্ত করবে ও আমাদের কোনো সাহায্য লাগলে সার্বিক সহযোগিতা করা হবে।

মানবকণ্ঠ/এনএস






ads