চট্টগ্রামে মহাসমারোহে মানবকণ্ঠের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ৩১ অক্টোবর ২০২০, ১৯:০৩,  আপডেট: ৩১ অক্টোবর ২০২০, ১৯:৪৩

চট্টগ্রামে জাতীয় দৈনিক মানবকণ্ঠের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, র‌্যালী, কেক কাটা, পাঠক সমাবেশ ও সুধী সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার (৩১ অক্টোবর) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে শোভা যাত্রা শুরু করে এনায়েত বাজার ওয়াজিকো টাওয়ারের ব্যুরো অফিসের সামনে এসে শেষ হয়।

পরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক মানবকণ্ঠ দেশ ও দশের মানুষের জন্য যে ভূমিকা রাখছে আগামীতে সে ধারাবাহিকতা বজায় থাকবে এবং আরো দৃঢ়ভাবে কাজ করে যাবে।

বক্তারা আরো বলেন, দৈনিক মানবকণ্ঠ বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাসী। তারা সব সময় সত্য ও নিষ্ঠার সাথে সংবাদ প্রকাশ করে থাকেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, আপনারা গণমানুষের মনের কথাগুলো নিজের ভেবে পত্রিকায় প্রকাশ করবেন। যদি আপনারা চট্টগ্রামের খবরগুলো পত্রিকার প্রথম পাতায় ছাপান তাহলে দৈনিক মানবকণ্ঠ চট্টগ্রামের মানুষের মনে বিশাল জায়গা করে নিতে পারবে বলে আমি মনে করি। সেজন্য দৈনিক মানবকণ্ঠ চট্টগ্রামকে অবহেলা না করে বরং চট্টগ্রামকে যেন গুরুত্বের সাথে তুলে ধরে সেই আহ্বান করছি।

দৈনিক মানবকণ্ঠের সম্পাদক মো: দুলাল আহমেদ চৌধুরী বলেন, ‌মানবকণ্ঠের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি। সমাজকে পরিবর্তন করা সংবাদপত্রের কাজ। ২০১২ সাল থেকে আমাদের এ পত্রিকা পাঠকের সাথে মিশে আছে। যার প্রেক্ষিতে আমরা আমাদের ভাবমূর্তি ধরে রাখতে পেরেছি। সব সময় দৈনিক মানবকণ্ঠ আপনাদের পাশে আছে।

বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র প্রার্থী এম.রেজাউল করিম চৌধুরী বলেন, গণমানুষের কথাগুলো তুলে ধরা গণমাধ্যমের কাজ। আশা করি দৈনিক মানবকণ্ঠ গণমানুষের কথা তুলে ধরে সেই দ্বায়িত্ব পালন করবে এবং যে কোন প্রতিকূল পরিবেশে এই ধারা অব্যাহত রাখবে।

সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, মানবকণ্ঠ গণমানুষের পত্রিকা। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্যে দিয়ে গণমানুষের মনে স্থান করে নিয়েছে মানবকণ্ঠ। আশাকরি মানবকণ্ঠ এই ধারাবাহিকতা বজায় রাখবে।

অনুষ্ঠানে দৈনিক মানবকণ্ঠের চট্টগ্রাম ব্যুরো চীফ এম এম খালেদ বলেন, দৈনিক মানবকণ্ঠ সব সময় বস্তুনিষ্ঠ খবর তুলে ধরেছে। আগামীতেও আমরা গণমানুষের মনের কথাগুলো তুলে ধরার চেষ্টা করবো। আপনারা শত ব্যস্ততার মাঝেও আমাদের এ আয়োজনে অংশগ্রহণ করেছেন তার জন্য কৃতজ্ঞতা জানাই।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, প্রেস ক্লাবের পক্ষ থেকে দৈনিক মানবকণ্ঠের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিনন্দন জানাই।

স্বনামধন্য ঔষুধ কোম্পানি এলভিয়ানের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত বলেন, মানবকণ্ঠের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত হতে পেরে আমি খুবই আনন্দিত। দৈনিক মানবকণ্ঠ সব সময় গণমানুষের কথা বলে। আমি নিজেও মানবকণ্ঠের একজন নিয়মিত পাঠক।

এসময় কমার্শিয়াল ব্যাংক অফ সিলনের ম্যানেজার কাজী মহিউদ্দিন, বিজিএমইএ'র পক্ষে থেকে এম.এ. সালাম শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিঃ সহ সভাপতি আবু সুফিয়ান ও দপ্তর সম্পাদক, সাবেক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, এডিসি জেনারেল শরীফ হোসেন, প্রফেসর নিছার উদ্দিন মঞ্জু, মহানগর ছাত্রলীগ নেতা মো: সাজ্জাদ ও বিশিষ্টজন এবং সাংবাদিকরা ছিলেন।

মানবকণ্ঠ/এসকে






ads