রাজবাড়ীতে শহর রক্ষা বাঁধের ১২০ মিটার নদীগর্ভে

রাজবাড়ীতে শহর রক্ষা বাঁধের ১২০ মিটার নদীগর্ভে
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৫

রাজবাড়ীতে পদ্মা নদীতে হঠাৎ পানি বৃদ্ধির ফলে শহর রক্ষা বেড়িবাঁধের ডান তীরের গোদার বাজার সংলগ্ন ১২০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে। গতকাল সোমবার বাঁধরক্ষায় পদ্মার তীরের নদীর পার রক্ষণের বোল্ডারসহ এলাকার বন্য নিয়ন্ত্রণ বাঁধসংলগ্ন বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নির্মাণ করা জেলার একমাত্র বিনোদন কেন্দ্র বন্ধন’অবকাশ কেন্দ্রটি মুহূর্তে নদীগর্ভে বিলীন হয়ে যায়।

এতে করে আতঙ্কের মধ্যে রয়েছেন গোদার বাজার গ্রামসহ রাজবাড়ী শহরবাসী।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী এম, রাহাত জানান, নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোত ও বাতাসের কারণে গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে বাংলাদেশ সেনাবাহীনী কর্তৃক নির্মাণ করা বন্ধন’অবকাশ কেন্দ্রসহ ১২০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে। যে কারণে তারা সকাল থেকেই ভাঙন প্রতিরোধে কাজ শুরু করেছেন। ভাঙন ঠেকাতে জরুরি ভিত্তিতে মঙ্গলবার দিনভর সেখানে এক হাজার ৩৫০ বস্তা বালুভর্তি জিও ব্যাগ ফেলা হয়েছে।

স্থানীয়দের তথ্যমতে গতকাল সোমবার রাত ১০ থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টার মধ্যে ছাতার তলা থেকে পশ্চিম দিক পর্যন্ত আনুমানিক ২০ মিটার নদীর পাড় এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

স্থানীয়রা জানান, ভাঙন যদি এইভাবে চলতে থাকে তাহলে নদীসংলগ্ন বেড়িবাঁধ ও স্থানীয় জনগণের বসতবাড়ী, দোকানপাট খুব দ্রুত ভাঙনের শিকার হবে।

এতে স্থানীয় জনগণ তীব্র ভাঙন আতঙ্কে সময় কাটাচ্ছেন। ভাঙন রোধে স্থানীয় জনগণ দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মানবকণ্ঠ/আরএস





ads







Loading...