‘প্রভাবশালীদের কারণে ভূমিহীনরা বিচার পাচ্ছেন না’

‘প্রভাবশালীদের কারণে ভূমিহীনরা বিচার পাচ্ছেন না’
- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:১০

ভূমিদস্যুরা সরকারি দল ও বড় দলের নেতা বলে ভূমিহীনরা বিচার পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন। তিনি বলেন, ভূমিদস্যুদের নির্যাতনে অসহায় মানুষ দিশেহারা। তারা মুক্তি চায়।

শনিবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এসব কথা বলেন তিনি। নাগরিক পরিষদ ও ভূমিদস্যুদের হামলার শিকার হওয়া ব‌্যক্তিরা এ মানববন্ধনের আয়োজন করেন। এতে সভাপতিত্ব করেন ভূমিদস্যুদের হামলার শিকার হওয়া গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ক্ষতিগ্রস্ত ভূমিহীন সিরাজুল ইসলাম।

মোহাম্মদ শামসুদ্দীন বলেন, ‘গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. লতিফুর রহমান সরকার মানিক এবং তাদের সহযোগীরা বরাদ্দকৃত সরকারি জমিতে ভূমিহীনদের ঘর ভাঙচুর করেছে। ক্ষতিগ্রস্ত ভূমিহীনরা বিচার পাচ্ছেন না। অন্যদিকে, লক্ষ্মীপুরে বিএনপি নেতা কাজী সেলিম রেজার ভূমিদস্যুতার শিকার নূরুল ইসলাম বিপ্লব এখন ভিটেছাড়া।’

মানববন্ধনে সংহতি জানান ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমিন, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ডা. মোহাম্মদ মাসুদ হোসেন। বক্তব্য রাখেন ভূমিদস্যুদের হামলার শিকার হওয়া লক্ষ্মীপুরের ভূমিহীন নূরুল ইসলাম বিপ্লব, গাইবান্ধার ক্ষতিগ্রস্ত ভূমিহীন মো. আমিনুল ইসলাম, মো. আজাদ মিয়া, আনোয়ারুল ইসলাম, শামীম মিয়া, ভোলার দৌলতখানের ভূমিহীন মো. রবিউল প্রমুখ।

মানবকণ্ঠ/আরএস





ads