তাড়াশে প্রতারণার অভিযোগে রিশান গ্রুপের চেয়ারম্যান ডি জে শাকিল গ্রেফতার

মানবকণ্ঠ
ডি জে শাকিল - ফাইল ছবি।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১২ আগস্ট ২০২০, ১৯:৩১,  আপডেট: ১২ আগস্ট ২০২০, ২০:২১

সিরাজগঞ্জের তাড়াশের রিশান গ্রুপের চেয়ারম্যান আলোচিত সেই ডি জে শাকিল প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন। তিনি তাড়াশ উপজেলার কৃষক লীগের সভাপতি গোলাম মোস্তফার ছেলে ও তাড়াশ উপজেলা যুবলীগের সহসভাপতি।

বুধবার বিকেল ৫ টার দিকে তাড়াশ উপজেলা গেটে অবস্থিত রিশান গ্রুপের কার্যালয় থেকে তাকে গ্রেফতার করে বগুড়া ডিবি পুলিশ।

এ সময় তার আরো দুই সহযোগীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারকৃতদের একজন হলেন- রিশান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির লিমন। তিনি ও একই উপজেলার কুসুম্বি গ্রামের আব্দুল মালেকের ছেলে। গ্রেফতার অপরজন হলেন- রিশান গ্রুপের এডমিন অফিসার সাইফুল ইসলাম। তার বাড়ি নওগাঁ জেলায়।

জানা গেছে, ডি জে শাকিল বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পত্রিকায় সরকারি- বেসরকারি চাকরির চমকপ্রদ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করতেন। তিনি বেকার যুবকদের চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নিতেন মোটা অংকের টাকা। এছাড়াও বিভিন্ন ব্যাংক থেকে ব্যবসা-বাণিজ্য, বাড়ি নির্মাণসহ বড় বড় লোন পাইয়ে দেওয়ার কথা বলেও প্রতারণা করে সর্বশান্ত করেছেন অনেক সহজ সরল মানুষকে। আর এ কাজে তিনি বিশ্বাস অর্জনের জন্য ব্যবহার করতেন বিভিন্ন এমপি, মন্ত্রীদের নাম। চাকরি না পেয়ে প্রার্থীরা টাকা ফেরত চাইলে উল্টো তাদের দেওয়া হতো হুমকি। এছাড়াও ৫৭ টা অনলাইন পত্রিকার মালিক বলে দাবি করতেন ডি জে শাকিল।

ডি জে শাকিলের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে এ ব্যাপারে বগুড়া ডিবি পুলিশের ইন্সপেক্টর ইমরান মাহমুদ তুহিন বলেন, বগুড়াতে প্রতরণা ও ডিজিটাল মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। জব্দ করা হয়েছে প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বেশকিছু কাগজপত্র । জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানা যাবে।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...