জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের' দুই সদস্য গ্রেফতার

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২০ জুলাই ২০২০, ১৩:২৯

দিনাজপুর জেলার কোতয়ালী এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের দু’জন সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ’র পুলিশ সুপার (লিগ্যাল এন্ড মিডিয়া) মো.মাহিদুজ্জামান বাসসকে সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার দিবাগত রাতে দিনাজপুর জেলার কোতয়ালী থানার পৌরসভার পুলহাট কসবাস্থ সেন্ট ফিলিপস হাইস্কুলের পূর্ব দিকে জনৈক আব্দুর রহমানের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. আলী আকাশ (৩৬) ও মো. শাহাবুল ইসলাম ওরফে সাজু (৪০)। এসময় গ্রেফতারকৃতদের নিকট থেকে ৪টি মোবাইল ফোন এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন ধরণের প্রয়োজনীয় দলিলাদি ও অন্যান্য উগ্রপন্থি কাজগপত্র উদ্ধার করা হয়।

এন্টি টেররিজম ইউনিটের লিগ্যাল এন্ড মিডিয়া বিভাগের পুলিশ সুপার জানান, রোববার দিবাগত রাত আড়াই টার দিকে আল্লাহর দলের কতিপয় সদস্য দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে দিনাজপুর জেলার কোতয়ালী থানার পৌরসভার পুলহাট কসবাস্থ সেন্ট ফিলিপস হাইস্কুলের পূর্ব দিকে জনৈক আব্দুর রহমানের বাড়িতে একত্রিত হয়ে গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে এটিইউ’র একটি দল সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের নিকট থেকে ৪টি মোবাইল ফোন এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন ধরণের প্রয়োজনীয় দলিলাদি ও অন্যান্য উগ্রপন্থি কাজগপত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মো. আলী আকাশ আল্লাহর দলের বিভাগীয় নায়েক হিসাবে গাজীপুর ও নরসিংদী জেলার এবং শাহাবুল ইসলাম ওরফে সাজু সক্রিয় সদস্য হিসেবে দিনাজপুর জেলায় দায়িত্ব পালন করে আসছেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে

 






ads