তাড়াশে করোনা উপেক্ষা করে বাল্যবিয়ের আয়োজন

মানবকণ্ঠ
করোনাকালে বিয়ের ভোজ - ছবি : প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৫ জুলাই ২০২০, ২০:২৪,  আপডেট: ১৮ জুলাই ২০২০, ১৮:৫৬

সিরাজগঞ্জের তাড়াশে করোনা উপেক্ষা করে রীতিমতো প্যান্ডেল সাজিয়ে, গরু জবাই করে তিন শতাধিক মানুষকে দাওয়াত করে মেয়ের বাল্য বিয়ের আয়োজন করেছিলেন কলাকুপা গ্রামের শহিদুল ইসলাম। বরযাত্রী এসে উপস্থতিও হয়। কিন্তু বাল্যবিয়ের খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি পুলিশসহ সেখানে গিয়ে হাজির হয়। পরে বিয়ে বন্ধ করার শর্তে স্থানীয় ইউপি সদস্যর উপস্থিতিতে মুচলেখা নিয়ে বিয়ে বন্ধ করেছে প্রশাসন।

ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় তাড়াশ উপজেলার কলাকুপা গ্রামে ।

জানা গেছে, তালম ইউনিয়নের কলাকুপা গ্রামের শহিদুল ইসলাম মেয়ে তালম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সুমাইয়া খাতুনের (১৪) সাথে একই ইউনিয়নের তারুটিয়া গ্রামের নজিবুর রহমানের ছেলে আলামিন (২২) এর সাথে বিয়ের আয়োজন করেন দুই পরিবার। খবর পেয়ে প্রশসান ও মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস থেকে গিয়ে বিয়ে বন্ধ করে।

মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ে অফিস সহকারী ঝরনা খাতুন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাড়াশ থানার এস আই আমিনুল ইসলাম ও তার সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থতি হয়ে মেয়ে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে উভয় পরিবারের কাছ থেকে মুচলেখা নিয়ে বিয়ে বন্ধ করা হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...