নবীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কার্যক্রম শুরু

মানবকণ্ঠ
- ছবি : প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৫ জুলাই ২০২০, ২০:০৭

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে পৌর এলাকার নারায়ণপুর এলাকায় একটি ফায়ার সার্ভিস স্টেশন নির্মিত হয়েছে। তবে বছর পেরিয়ে গেলেও ফায়ার সার্ভিস স্টেশনটি চালু না হওয়ায় জনমনে ক্ষোভ বিরাজ করছিলো। গত রবিবার (১২ জুলাই) রাতে পৌর এলাকার বড় বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অবশেষে আজ বুধবার দুপুরে বহুল প্রত্যাশিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি উদ্বোধন না হলেও কার্যক্রম শুরু করা করেছে। এতে জনমনে স্বস্তি ফিরেছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ ধর, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপসহকারী পরিচালক মোহাম্মদ তানহারুল ইসলাম, স্টেশন সাব অফিসার সামসুল আলম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম কে জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ হোসেন, ছাত্রলীগ নেতা আবু ছায়েদ প্রমুখ।

দ্বিতীয় শ্রেণীর মর্যাদা পাওয়া ষ্টেশনটিতে দুই ইউনিটে একজন সাব অফিসার, দুইজন লিডার, ফায়ারম্যান ১৩ জন ও দুইজন ড্রাইভার কর্মরত থাকবেন, ১টি ফাস্টকল গাড়ি, ১টি দ্বিতীয় কল গাড়ি রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মোঃ তানহারুল ইসলাম বলেন, আমাদের স্টেশনটিতে এখনো প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদি অভাব রয়েছে, পর্যায়ক্রমে সকল উপকরণ সংযুক্ত করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন, নবীনগরের মানুষের প্রাণের দাবী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি সারাদেশের ন্যায় উদ্বোধনের অপেক্ষায় ছিল। কিন্তু অতিসম্প্রতি ঘটে যাওয়া নবীনগর বাজারের অগ্নিকাণ্ড আমাদের প্রয়োজনীয়তাকে তীব্র করে তুললে আমরা বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করি। মাননীয় এমপি মহোদয় বিষয়টি নিয়ে জোর তদবির করে কার্যক্রম পরিচালনার ব্যবস্থা করেন। সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নবীনগরবাসীর পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাই।

ফায়ার সার্ভিসের কার্যক্রম শুরু হওয়ায় নবীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ হোসেন স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের পক্ষে মিষ্টি বিতরণ করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করার কথা রয়েছে।

মানবকণ্ঠ/এইচকে/মিঠু





ads






Loading...