পুলিশের লাগানো গাছ পরিচর্যার দায়িত্ব নিলেন শিশুরা

পুলিশের লাগানো গাছ পরিচর্যার দায়িত্ব নিলেন শিশুরা
- প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৯ জুলাই ২০২০, ১৭:১১

লালমনিরহাটে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জেলা পুলিশ বিভাগ। বুধবার বিকালে হাতীবান্ধা থানা ভবনে ও পাটিকাপাড়া ইউনিয়নে এ কর্মসূচির মাধ্যমে বৃক্ষ রোপণ করা হয়।

রাস্তার দু’ ধারে পুলিশের বৃক্ষ রোপণ কর্মসূচি দেখে মাঠে খেলা বাদ দিয়ে এগিয়ে আসে ওই এলাকার কয়েক শিশু। তারা উপস্থিত পুলিশ কর্মকর্তাদের কাছে এসে বৃক্ষ রোপণ কর্মসূচিতে সহযোগিতা করতে চায়। এ সময় শিশুদের সহযোগিতায় মুহূর্তের মধ্যে বেশ কিছু গাছ রাস্তার দু’ধারে রোপণ করেন হাতীবান্ধা থানা পুলিশ।

গাছ রোপণে সহযোগিতাকারী সোহেল নামে এক শিশু বলেন, বইয়ে পড়েছি, অতিরিক্ত গাছ কাটার ফলে পরিবেশ নষ্ট হচ্ছে। পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপেনের বিকল্প নেই। আমাদের বাড়ি এ এলাকায় হওয়ায় আমরা শুধু পুলিশের বৃক্ষ রোপণে সহযোগিতা করে বসে থাকবো না। এই গাছ গুলোকে যাতে গরু-ছাগল নষ্ট না করে তা দেখাসহ পরিচর্যাও করবো। স্কুল যাওয়া-আসার পথে আমরা গাছ গুলো দেখবো। ১/২ বছর পর এসে দেখবেন গাছ গুলো কত সুন্দর হয়েছে।

এ সময় লালমনিরহাট জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকার, হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক, পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম ও পাটিকাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান শফিউল আলম রোকন উপস্থিত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ কর্মসূচির আওতায় লালমনিরহাট জেলা পুলিশ বিভাগ প্রতিটি উপজেলার বিভিন্ন সড়ক ও প্রতিষ্ঠানে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করছে।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক বলেন, ওই এলাকায় বৃক্ষ রোপণ করতে গেলে শিশুরা এগিয়ে আসে সহযোগিতা করতে। তাদের সহযোগিতায় আমরা পরিবেশ রক্ষায় ভূমিকা রাখতে চেষ্টা করেছি। শিশুদের দেশ প্রেম দেখে আমরা মুগ্ধ।

মানবকণ্ঠ/আরএস

 





ads






Loading...