হাতিয়ায় জোয়ারে ১০ গ্রাম প্লাবিত

মানবকণ্ঠ
চরঈশ্বর ইউনিয়নের তালুকদার গ্রামের চিত্র - ছবি : প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ জুলাই ২০২০, ১০:৫৩

পূর্ণিমার জোয়ারে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ৩টি ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। গত তিনদিন পর্যন্ত প্রতিদিন জোয়ারে এসব এলাকা প্লাবিত হচ্ছে। এতে উপজেলার সুখচর, নলচিরা ও চরঈশ্বর, হরনী ও চানন্দী ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়। পূর্ণাঙ্গ পূর্ণিমা সোমবার। তাই আগামী আরও কয়েকদিন একই অবস্থা বিরাজ করবে।

জানা যায়, ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে ভেঙ্গে যাওয়া বেড়ীবাঁধ মেরামত না করায় এসব এলাকা অস্বাভাবিক জোয়ারের পানিতে সহজে প্লাবিত হয়। এতে সুখচর ইউনিয়নের চর আমান উল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার; নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট এলাকা; চরঈশ্বর ইউনিয়নের তালুদার গ্রাম মাইজচা মার্কেট এলাকা প্লাবিত হয়। এসব এলাকার প্রায় ১০ সহশ্রাধীক মানুষ পানিবন্দী হয়ে পড়ে।

জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ি ডুবে যায়। তলিয়ে যায় ফসলি জমি, মাছের ঘের ও গবাদী পশুর আবাস্থল। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকান ঘর স্রোতের টানে পানিতে ভেসে যায়। জোয়ারের পানিতে অনেকের পুকুরের মাছ চলে যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম জানান, বেঁড়ীবাদ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে একাধিকবার যোগাযোগ করে কোন ফল পাওয়া যায়নি। এখন ইউনিয়ন পরিষদের মাধ্যমে মেরামতে ব্যবস্থা করা হবে।

মানবকণ্ঠ/এইচকে/ইব্রাহীম

 





ads






Loading...