চাঁদাবাজির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ২

চাঁদাবাজির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ২
- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৭ জুন ২০২০, ০৯:১৫

সাভারের আশুলিয়ায় ময়লার গাড়ি থেকে চাঁদাবাজির অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে একজন স্বেচ্ছাসেবক লীগ ও অপরজন যুবলীগ নেতা।

অভিযুক্ত দুই নেতার বিরুদ্ধে আকবর আলী নামে এক ময়লা ব্যবসায়ী থানায় চাঁদাবাজির মামলা দায়ের করেছেন।

শুক্রবার (২৬ জুন) রাতে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে অভিযুক্ত ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মো. উজ্জ্বল ও ধামসোনা ইউপি ওয়ার্ড যুবলীগের সভাপতি আলমগীর কবিরকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে সন্ধ্যায় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মারধর করা হয় ময়লা ব্যবসায়ী আকবর আলীকে। পরে তিনি আশুলিয়া থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ময়লা ব্যবসায়ী আকবর আলীর কাছে বিগত তিন মাস ধরে মাসিক ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল ভাদাইল এলাকার বাসিন্দা স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ উজ্জ্বল। তা না হলে ভাদাইল এলাকায় ব্যবসা পরিচালনা করতে পারবে না বলেও ওই ব্যবসায়ীকে হুমকি দেওয়া হয়।

শুক্রবার (২৬ জুন) বিকেলে ব্যবসায়ী আকবর আলীকে ভাদাইল এলাকার নিজ কার্যালয়ে ডেকে নেন স্বেচ্ছাসেবক লীগ নেতা উজ্জ্বল ও তার লোকজন। এসময় ওই ব্যবসায়ী দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে উজ্জ্বল ও তার সঙ্গীরা আকবর আলীকে মারধর করেন।

পরে ভুক্তভোগী ব্যবসায়ী সন্ধ্যায় আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করলে রাতে ভাদাইল এলাকা থেকে উজ্জ্বল ও আলমগীরকে আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ জানান, চাঁদাবাজির অভিযোগে আটক দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় গ্রেফতার দেখিয়ে আগামীকাল শনিবার (২৭ জুন) দুপুরে তাদের আদালতে পাঠানো হবে।

প্রসঙ্গত, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ উজ্জ্বলের বিরুদ্ধে দখল, চাঁদাবাজি ও অবৈধ গ্যাস সংযোগ প্রদানসহ একাধিক মামলা রয়েছে।

মানবকণ্ঠ/এআইএস






ads