আম্ফানে রাস্তার বেহাল দশা, সংস্কার করলো ছাত্রলীগ

- ছবি: প্রতিনিধি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১০ জুন ২০২০, ২১:০৮

নোয়াখালীর সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের সুন্দ্বীপ পাড়া থেকে লাতুর দোকান পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তাটি ঘূর্ণিঝড় আম্ফান ও ভারী বৃষ্টির কারণে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে রাস্তাটি দিয়ে মানুষের চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিলো। বিষয়টি জানার পর বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন নেতাকর্মীদের নিয়ে নিজেরাই মাটি কেটে রাস্তাটি যতোটা সম্ভব সংস্কার করে দিয়েছেন।

বুধবার (১০ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত তারা নিজেরা মাটি কেটে রাস্তাটি সংস্কারের কাজ করেন। এই কাজে তাদের সঙ্গে এলাকার সূর্য তরুণ নামে একটি সংগঠনের সদস্যরাও যোগ দেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন মানবকণ্ঠকে বলেন, ঘূর্ণিঝড় আম্ফান ও ভারী বৃষ্টির কারণে রাস্তাটি মানুষের চলাচলের অনুপযোগী হয়ে গিয়েছিল। পুরো রাস্তাজুড়ে একটু পর পর বড় বড় গর্ত, আর কাঁদা। বিষয়টি জানার পর আমি আমার এলাকার ছাত্রলীগের নেতাকর্মী ও সূর্য তরুণ সংগঠনের সদস্যদের নিয়ে নিজেরা মাটি কেটে পুরো রাস্তাটি সংস্কার করে দিয়েছি।

তিনি আরও বলেন, দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যে যেখানে অবস্থানরত আছো দেশের এই মহামারি পরিস্থিতিতে নিজেকে উৎসর্গ করো। নেত্রীর নির্দেশে আমরা ছাত্রলীগ দেশের যে কোন ক্লান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে আছি। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ যেমন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছে ঠিক তেমনি আমাদের নেত্রীর নির্দেশে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা কাজ করে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবিলায় যেভাবে দিনরাত কাজ করে যাচ্ছে তার প্রশংসা বিশ্ববাসী করেছে। আমরা এটাই প্রমাণ করতে চাই জনগণের দুঃসময়ে যারা প্রথমেই এগিয়ে আসে তারা হচ্ছে আওয়ামী লীগ। আমি আমার সাধ্যমত কাজ করে যাচ্ছি। যতদিন বেঁচে আছি নেত্রীর নির্দেশে মানুষের কল্যাণে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

মানবকণ্ঠ/এসকে






ads