টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৭ জুন ২০২০, ০৯:৩৭

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. শরিফ (২৬) ডাকাত নিহত হয়েছে। রোববার (৭ জুন) ভোররাতে টেকনাফ হ্নীলা ইউনিয়নের শালবাগান ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ের পাদদেশ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

নিহত শরিফ টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের শালবাগান ২৬ নং রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের মো. ছালামের ছেলে ও কুখ্যাত ডাকাত জকির আহমদের সহযোগী ছিলেন। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, শনিবার রাতে টেকনাফ থানার এসআই জামশেদ আহমেদ গোপন সংবাদে জানতে পারে, নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ডাকাত জকির তার সদস্যদের নিয়ে শালবাগান রোহিঙ্গা ক্যাম্প এলাকার পাহাড়ের পাদদেশে অস্ত্রসস্ত্রসহ অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটিদল অভিযান চালালে ডাকাত জকির তার সহযোগীসহ পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে এএসআই আমির হোসেন ও কনেস্টেবল মো. আজিজ আহত হয়। একপর্যায়ে গোলাগুলির শব্দ শুনে ঘটনাস্থলে আশপাশের রোহিঙ্গা লোকজন এগিয়ে আসতে থাকিলে পুলিশ গুলি করা বন্ধ করে।

পরে ডাকাত জকিরসহ তার সদস্যরা এলোপাতাড়ি গুলি করতে করতে দ্রুতগতিতে পাহাড়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবৃদ্ধ অবস্থায় মো. শরিফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে পৌছাইলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, নিহত শরিফের মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি জকির গ্রুপের অন্যতম সদস্য। ডাকাত, মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থল থেকে ২টি দেশীয় তৈরী এলজি (আগ্নেআন্ত্র),সাত রাউন্ড তাজা কার্তুজ এবং আট রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়।

 





ads







Loading...