বেনাপোলে তিনটি সরকারি গাছ কাটলো প্রভাবশালীরা

বেনাপোলে তিনটি সরকারি গাছ কাটলো প্রভাবশালীরা

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৭ মে ২০২০, ১৪:৫৬

যশোরের বেনাপোল পোর্টথানাধীন বাইপাস সড়ক থেকে তিনটি মূল্যবান গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা। এ ঘটনায় বনবিভাগ কাউকে আটক বা গাছ উদ্ধার করেতে পারেনি। তবে পুলিশ অভিযুক্ত রাজু নামে একজনকে আটক করলেও প্রভাবশালীদের তদবিরে ছেড়ে দেয় বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১৬ মে) দুপুরে বেনাপোল পৌর এলাকার ইরানী রাইস মিলের মালিক ওই গাছ তিনটি কেটে নেয়।

এদিকে ইরানী রাইস মিলের মালিক অভিযুক্ত রাজু জানান, তিনি সমিতির লোকজনদের জানিয়ে মিলের রাস্তা বের করার জন্য গাছ কেটেছিলেন। গাছ তিনটি পোর্টথানা পুলিশের জিম্মায় দেওয়া হয়েছে।

এদিকে স্থানীয়দের অভিযোগ, সুবিধা নিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে পুলিশ ও বনবিভাগের কর্মকর্তারা। তাই অপরাধীকে আটক করলেও গাছ উদ্ধার না করে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

শার্শা উপজেলা বনবিভাগের কর্মকর্তা আব্দুল গনি জানান, গাছ কাটার বিষয়ে সমিতির লোকেরা তাকে আগে কিছু জানায়নি। পুলিশ বিকেল ৫টার দিকে গাছ কাটার ঘটনা তাকে জানায়। অফিসে জনবল কম থাকায় তিনি ব্যবস্থা নিতে পারেননি। আগামীকাল এলাকায় গিয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বেনাপোল পোর্টথানা পুলিশের এসআই জাকির হোসেন বলেন, লোকমুখে অভিযোগ পেয়ে অভিযুক্ত রাজুকে থানায় ধরে আনা হয়েছিল। পরে বনবিভাগের সাথে কথা বলে তাকে গাছের আর একটি অংশীদার সমিতির জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। গাছগুলো উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

মানবকণ্ঠ/ফারুক/আরবি






ads
ads