মাদারীপুরের সব দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ

মাদারীপুরের সব দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৫ মে ২০২০, ১৫:৪৩,  আপডেট: ১৫ মে ২০২০, ১৬:০৭

আগামীকাল শনিবার সকাল থেকে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত মাদারীপুর জেলার সকল ধরনের দোকান, ব্যবসাপ্রতিষ্ঠান (নিত্য প্রয়োজনীয় দোকান বাদে) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাদারীপুর
জেলা প্রশাসক।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির উপদেষ্টা শাজাহান খান এমপি, সদর উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান, পৌরমেয়র খালিদ হোসেন ইয়াদ, সিভিল সার্জন মাদারীপুর, ভাইস চেয়ারম্যান তুষার ভূঁইয়া, সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম আর মর্তুজা, মাদারীপুর বণিক সমিতির নেতৃবৃন্দ প্রমুখ।

মাদারীপুর জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ওয়াহিদুল ইসলাম দৈনিক মানবকণ্ঠকে বলেন, শনিবার সকাল থেকে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত মাদারীপুর জেলার সকল ধরনের দোকান-পাট, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তবে ওষুধসহ
নিত্য প্রয়োজনীয় দোকান খোলা থাকবে। এ ক্ষেত্রেও সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

উল্লেখ্য, ঈদকে সামনে রেখে শর্ত সাপেক্ষে মার্কেট খোলার নির্দেশনা দিলেও কোনো দোকানে সেই শর্ত মানছে না। মাদারীপুর শহরের পুরান বাজারে প্রায় সব দোকান, মার্কেট খোলা রয়েছে। নিরাপদ দুরত্ব বজায় নেই বরং কাপরের দোকানে উপচে পড়া ভিড়।

সরেজমিনে দেখা যায়, ক্রেতা বিক্রেতা কেউই সামাজিক দূরত্ব বজায় রাখছে না। এরা নিজের জীবনের ঝুঁকি নিচ্ছে ও অন্যকেও ঝুঁকিতে ফেলছে। বিশেষ করে বিপনী বিতানগুলোতে ভিড় চোখে পড়ার মত। পুরান বাজারে মার্কেট খোলা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমালোচনার ঝড় বইছে।

সচেতন মহলের দাবি, এখনই যদি এসব দোকান বন্ধ করা না হয়, তাহলে এ শহরে করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা বহুগুণ বেড়ে যাবে। তাই এখনি মার্কেটগুলো বন্ধ করা উচিৎ।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...