নোয়াখালীতে 'মানুষের মতো' দেখতে ছাগলছানার জন্ম!

- ছবি : প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৯ মে ২০২০, ১৪:৫১,  আপডেট: ০৯ মে ২০২০, ১৫:৪১

নোয়াখালী সুবর্ণচরে ছাগলের পেটে জন্ম নিলো 'মানুষের মতো' দেখতে একটি ছানা। ছাগলছানাটি এক নজর দেখতে ওই বাড়িতে ভিড় করছেন হাজার হাজার মানুষ।

শনিবার সকাল ৮ টায় সুবর্ণচর উপজেলার ১ নং চরজব্বার ইউনিয়ন ৪ নং ওয়ার্ডের আব্দুল হামিদ ওরফে নব্বই বাচ্চুর বাড়িতে ছাগলছানাটি জন্ম নেয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, 'মানুষের মতো' দেখতে ছাগলছানাটির ছোট ছোট দুটি পা, মুখমণ্ডল গোলাকার এবং মানুষের জিহ্বার মত জিব্বা। এবং সাধারণ ছাগলের মতো নয়। ছাগলছানাটি এমন আকৃতির যা একজন মানুষের সাথে অনেক আংশেই মিলে যায়।

স্থানীয় আলেম ওলামাগণ বলেন, এটি একটি আল্লাহর অলৌকিক নির্দেশন। এর আগেও আল্লাহ অনেকভাবে তার নির্দেশন দেখিয়েছেন। যেমন গরুর বাছুরের ৬ পা, এক সাথে ৪ বাছুর প্রসবসহ নানা অলৌকিক ঘটনার নিদর্শন দেখিয়েছেন। এজন্য আমাদের বেশি বেশি আস্তাগফিরল্লাহ পড়তে হবে, আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে।

এলাকাবাসী জানান, তারা সকাল ৮টায় মানুষের মুখে শুনেছেন, ছাগলের পেটে মানুষের মতো দেখতে একটি ছানা হয়েছে। পরে তারা দেখতে যান এবং সরাসরি দেখে ভয় পেয়ে যান। খবর ছড়িয়ে পড়লে ওই বাড়িতে মানুষের ভিড় জমে যায়।

ছাগলটির মালিক বাচ্চু মিয়া বলেন, সকাল ৮ টায় তার ছাগিটি দুটো বাচ্চা প্রসব করে। তাদের একটির দেহকাঠামো মানব কাঠামোর মতো। অস্বাভাবিক দেখতে ছাগলছানাটি জন্মের ১ ঘন্টা পর মারা যায়।

সুবর্ণচর উপজেলা ভেটেরিনারি কর্মকর্তা ডাক্তার গৌতম বলেন, এটি জ্বীনগত সমস্যা। যেকোন প্রাণীর জ্বীনগত সমস্যা থাকলে তার দেহকাঠামো অস্বাভাবিক হতে পারে।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...