ঝিকরগাছায় ‘ত্রাণ কমিটি গঠন’ নিয়ে সংঘর্ষে চারজন জখম!

মানবকণ্ঠ
সংঘর্ষে আহত চিকিৎসাধীন চারজন - মানবকণ্ঠ

  • অনলাইন ডেস্ক
  • ২০ এপ্রিল ২০২০, ১৯:৫৪,  আপডেট: ২০ এপ্রিল ২০২০, ২২:২৪

যশোরের ঝিকরগাছায় ত্রাণ বিতরণের কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে উপজেলার শংকরপুর ইউনিয়নের নায়ড়া গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে চারজন আহত হয়েছেন। এদের দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসক।

আহতরা হলেন— সেকেন্দারকাটি গ্রামের মৃত আব্দুর রহমানের দুই ছেলে হবিবর রহমান হবি ও তবিবর রহমান তবি, হবির ছেলে মো. নয়ন হোসেন এবং নায়ড়া গ্রামের মৃত শাহবাজ মোড়লের ছেলে আলফাজুর রহমান।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১৯ এপ্রিল) সংঘর্ষের সূত্রপাত ঘটে। সম্প্রতি গণমাধ্যমে সাবেক ইউপি সদস্য ইজানের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ থেকে ১০ টাকা কেজি চাল চুরির সংবাদ প্রকাশিত হয়। ফলে তাকে ত্রাণ কমিটিতে ঠাঁই না দিতে ইজানের বিপক্ষে অবস্থান নেন হবি। এ ঘটনাকে কেন্দ্র করে ইজান ও তার ভাই ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফয়জুর রহমান, দুই ছেলে সম্রাট ও বাদশা এবং ভাইপো তুহিনসহ ৮-৯ জন নায়ড়া বাজারে ওই চারজনকে দেশীয় গাছিদা, ছুরি, শাবল, রড ও ইট দিয়ে গুরুতর জখম করে। পরে তাদেরকে উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ত্রাণ বিতরণকে কেন্দ্র করে রোববার দু-গ্রুপের দুই দফায় সংঘর্ষ হয়। সকালে আলফাজুর রহমানকে মারপিট করে ফয়জুর। এ সময় হবির ওপর চড়াও হন প্রতিপক্ষরা। কিন্তু তারা সেখান থেকে দৌঁড়ে পালিয়ে যায়। এরপর সন্ধ্যায় হবির ছেলে নয়ন নায়ড়া বাজারে আসলেই তাকে ইজান বেদম মারপিট করেন। সোমবার সকালে আবারও নায়ড়া বাজারে আসেন হবি, নয়ন, আলফাজুর ও তবিবর। এ সময় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকের পোষ্য ক্যাডারবাহিনী ও ইজানসহ তাদের ওপর আবারও হামলা করে।

হাসপাতালে চিকিৎসাধীন হবিবর রহমান হবি অভিযোগ করে বলেন, কোনো চাল চোর ত্রাণ কমিটিতে থাকুক আমরা চাই না। এ জন্য ইজানকে ত্রাণ কমিটিতে না রাখতে আমি কঠোর অবস্থান নিলে আমাকে খুন করার উদ্দেশ্যে হামলা চালায়। এ সময় আলফাজুর রহমান ঠেকাতে এলে তাকেও খুব মারধর করেছে।

ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রাশিদুল আলম বলেন, হামলার শিকার আহত চারজনের মধ্যে নয়ন ও আলফাজুরের অবস্থা গুরুতর। হবি ও তবি আশঙ্কামুক্ত বলেও জানান তিনি।

মানবকণ্ঠ/এইচকে



poisha bazar

ads
ads