মাদারীপুরে ত্রাণের জন্য হাহাকার!

নাজমুল হক, মাদারীপুর

ত্রাণের জন্য বিক্ষােভ করে এলাকাবাসী
ত্রাণের জন্য বিক্ষােভ করে এলাকাবাসী - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • ১৯ এপ্রিল ২০২০, ১৫:৫৮

মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। রোববার সকালে ইউনিয়নের সমাদ্দার ব্রিজের ওপর শত শত কর্মহীন মানুষ ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাদারীপুর জেলাকে লাকডাউন ঘোষণা করা হয়। ফলে স্বল্প আয়ের জনগণের মধ্যে খাদ্যসামগ্রীর সংকট শুরু হয়েছে। ত্রাণের জন্য শত শত ঘরবন্দি মানুষ রাস্তায় নেমে আসে। এ সময় তারা ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন।

এ সময় বিক্ষোভকারীরা কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমানকে দোষারোপ করেন। তাদের দাবি এই এলাকায় চেয়ারম্যান কোনো পরিবারকে সামান্য ত্রাণও বিতরণ করেননি। জনতার মুখে একটাই কথা চেয়ারম্যান মুজিবুর রহমান এবং স্থানীয় মেম্বারা আমাদের কোনো সাহায্যই করেনি।

এলাকার হালিম শিকদার, জুয়েলসহ আরো কয়েকজন অভিযোগ করে বলেন, আমরা নৌকায় ভোট দিয়েছি অনেক আশা করে কিন্তু লকডাউনের একমাসের বেশি অতিক্রম হলেও আজ পর্যন্ত আমরা কিছুই পাইনি। আমরা এই এলাকার মানুষ উপজেলা নির্বাচনসহ সব নির্বাচনেই নৌকায় ভোট দেই। আমাদের চেয়ারম্যান বর্তমান আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার লোক হওয়ার কারণে এমনটি হচ্ছে। এ পর্যন্ত উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বাররা কেউ আমাদের খোঁজ-খবর নেননি। আমাদের কাজকর্ম বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করছি। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

এ ব্যাপারে চেয়ারম্যান মুজিবুর রহমানের ব্যবহৃত ০১৭১৫৭৯৪১৮৫ নম্বরে একাধিকবার ফোন দিয়েও তার সাথে যোগাযোগ করা যায়নি।

জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা দৈনিক মানবকণ্ঠকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...