ঝালকাঠিতে পুলিশের এসআই করোনায় আক্রান্ত

ঝালকাঠিতে পুলিশের এসআই করোনায় আক্রান্ত

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৯ এপ্রিল ২০২০, ১৫:০০

ঝালকাঠিতে পুলিশের এসআইয়ের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তিনি শহরতলী এলাকার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৫ জন। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সিভিল সার্জন শ্যামলকৃষ্ণ হাওলাদার এবং ঝালকাঠির এনডিসি আহমেদ হাসান।

শ্যামলকৃষ্ণ হাওাদার জানান, কদিন আগে আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। রোববার সকালে পরীক্ষায় ওই ব্যক্তির করোনা পজেটিভ রিপোর্ট আসে।

ঝালকাঠির এনডিসি আহমেদ হাসান জানান, ক’দিন আগে স্থানীয়দের দেয়া খবরে ওই ব্যক্তির বাড়িতে গিয়ে তার নমুনা সংগ্রহ করা হয়। ওই ব্যক্তির মধ্যে করোনার লক্ষণ দেখে তার বাড়িটি লকডাউন করা হয়েছিল।

প্রসঙ্গত, ১১ এপ্রিল সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে একই পরিবারের শিশুসহ তিনজনের দেহে প্রথমবারের মত করোনা ভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় স্বাস্থ্য বিভাগ। ওই পরিবারটি নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠির গ্রামের বাড়ি আসে। আর এ পরিবারে যাতায়াতের ফলে স্থানীয় এক ইউপি সদস্যের দেহে ১৫ এপ্রিল করোনা শনাক্ত হয় বরিশাল শের-ইং বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষায়।

এদিকে নতুন আক্রান্ত ব্যক্তি ঝালকাঠি শহরতলীর নতুন এলাকার বাসিন্দা। তিনিও নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠি আসেন। সেখানে একটি পুলিশ ফাঁড়িতে তিনি এসআই পদে কর্মরত ছিলেন।

ঝালকাঠি সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ঝালকাঠিতে এবার পুলিশের এক এসআইয়ের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ইউপি সদস্য, শিশু, নারীসহ মোট আক্রান্তের সংখ্যা ৫ জন, হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৭৬ জন বলে জানিয়েছেন তিনি।

ইউপি সদস্যসহ ৪জন আক্রান্ত হবার পরে ১৭ এপ্রিল ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেন জেলা প্রশাসক জোহর আলী।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads