বুড়িচংয়ে দুই শিশুর পর তাদের ফুফু করোনায় আক্রান্ত

মানবকণ্ঠ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১১ এপ্রিল ২০২০, ১৪:২৯

কুমিল্লা বুড়িচংয়ে দুই শিশু করোনায় আক্রান্ত হওয়ার পর এবার তাদের এক ফুফু করোনায় আক্রান্ত হয়েছে। আজ শনিবার (১১ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর হোসেন মিঠু।

দুই শিশুর করোনা পজেটিভ হওয়ার পর থেকে ময়নামতি ইউনিয়নের জিয়াপুর গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছিলো বুড়িচং উপজেলা প্রশাসন।

জানা যায়, গত রোববার রাত ১১টার দিকে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ব্যবসায়ী গোলাম মোস্তফার মা সাহেদা খাতুনের (৬৫) মৃত্যু হয়। পরে সোমবার মোস্তফা পরিবার নিয়ে বুড়িচংয়ে গ্রামের বাড়িতে চলে আসেন। এ খবর পেয়ে প্রশাসন থেকে ওই পরিবারটিকে লকডাউন করা হয়। পরে স্বাস্থ্য বিভাগ থেকে ওই পরিবারের ছয় জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। ৯ এপ্রিল রিপোর্টে ওই পরিবারের দুই শিশুর করোনা পজেটিভ ধরা পরে। আর আজ ১১ এপ্রিল নিহত সাহেদা খাতুনের মেয়ে (৫০) এর শরীরে করোনা পজেটিভ রিপোর্ট আসে।

তাদের এখন কি অবস্থা এমন প্রশ্নের জবাবে বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর হোসেন মিঠু জানান, ওই শিশুদের মতো আক্তান্ত মহিলার দেহে কোনো উপসর্গ নেই। তবে তারা করোনা ভাইরাস বহন করছে। তাদেরকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। বাড়িতেই তাদের চিকিৎসা চলছে।

উল্লেখ্য, একই পরিবারের ৩জন সহ কুমিল্লায় মোট আক্রান্তের সংখ্যা ৪ জন।

মানবকণ্ঠ/জেএস





ads







Loading...