গভীর রাতে খাদ্যসামগ্রী নিয়ে ঘরে ঘরে কড়া নাড়ছেন এমপি

গভীর রাতে খাদ্যসামগ্রী নিয়ে ঘরে ঘরে কড়া নাড়ছেন এমপি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১১ এপ্রিল ২০২০, ১২:১৫

গভীর রাতে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার উত্তর অবদাবাধ এলাকার মানুষ ঘুমিয়ে পড়েছে। কর্মহীন অনেকে হয়তো ক্ষুধার জ্বালায় এপাশ ওপাশ করছে। এমন সময় দরজায় কড়ার শব্দ। দরজা খুলেই হতবাক ক্ষুধার্ত পরিবার। কারণ খাবার সামগ্রী নিয়ে হাজির হয়েছে স্বয়ং এমপি।

করোনার প্রভাবে কর্মহীন সিরাজগঞ্জের তাড়াশ ও রায়গঞ্জের অসহায় এবং দুস্থ পরিবারের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছেন স্থানীয় সংসদ সদস্য ডাক্তার আব্দুল আজিজ। রাতের আধারে তিনি নিজেই বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। কখনো বা কর্মীদের দিয়েও খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন তিনি।

সংসদ সদস্য দিন-রাত তাড়াশ, রায়গঞ্জের বিভিন্ন গ্রামে গ্রামে এমন কী বাড়ি বাড়ি গিয়ে খাদ্য পৌঁছে দিচ্ছেন ও সকলের খোঁজ-খবর নিচ্ছেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার সরকারি ত্রাণের বাইরে স্থানীয় সংসদ সদস্য দিনভর মাধাইনগর, দেশীগ্রাম, তালম ও বারুহাসসহ রায়গঞ্জের বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে সামাজিক দুরত্ব বজায় রেখে ৫শ' পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, ভোজ্যতেল ও লবণ।

এমপি আজিজ বলেন, এ আসনে একটি মানুষও ক্ষুধার্ত থাকবে না। এ দুর্যোগ মোকাবিলায় সকলকে ঘরে থেকে সাহসের সঙ্গে করোনার প্রতিহত করতে হবে।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা ইসলাম, তালম ইউনিয়নের চেয়ারম্যান আব্বাউজ্জামান, দেশীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস,মাধারনগর ইউনিয়নের চেয়ারম্যান আবু হাসান মির্জা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল কবির রুবেল প্রমুখ।

মানবকণ্ঠ/আরবি






ads