শিবচরে একশ’ বস্তা সরকারি চালসহ যুবক আটক


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১০ এপ্রিল ২০২০, ২১:১৮,  আপডেট: ১০ এপ্রিল ২০২০, ২১:২০

মাদারীপুরে শিবচরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর একশ’ বস্তা চালসহ একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে শিবচরের কুতুবপুর থেকে মাহবুব হাসান রাসেদকে (২৮) আটক করা হয়। রাসেদ শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের আলেপুর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, ‘শেখ হাসিনার বাংলাদেশ- ক্ষুধা হবে নিরুদ্দেশ’ লেখা চালের বস্তা পরিবর্তন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কুতুবপুর বাজারের ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং কার্যক্রমের এজেন্টের রুমে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালিয়ে যায় মূলহোতা জসিম তালুকদার। পরে উদ্ধার করা হয় খাদ্য অধিদপ্তরের একশ’ বস্তা চাল। এ সময় জসিমের সহযোগি রাসেদকে আটক করে পুলিশ।

অভিযুক্তের পরিবার সূত্র জানায়, করোনা ভাইরাসে অবরুদ্ধ নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিরতণ করার লক্ষে কতুবপুর ইউনিয়নের পরিষদের সচিব বাদল চন্দ্র মজুমদারের মাধ্যমে এই চাল ক্রয় করেন তারা। পরে দরিদ্র মানুষের মাঝে বিতরণ করার জন্য প্যাকেট করার সময় চাল সহ একজন এক আটক করে পুলিশ। এবিষয় সচিব বাদল মজুমদার জানান, চাল বিক্রির সম্পর্কে আমি কিছুই জানি না।

মাদারীপুরের শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, প্রতিটি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। এগুলোতে খাদ্য অধিদপ্তর সীলও রয়েছে। এই চক্রের মূলহোতা কুতুবপুরের সিন্টুমুন্সী কান্দির এলাকার ইমানউদ্দিন তালুকদারের ছেলে জসিম তালুকদার। তাকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। জসিম ইসলামী ব্যাংকের এজেন্ট বলেও জানায় পুলিশ।

মানবকণ্ঠ/এইচকে/খলিল




Loading...
ads






Loading...