কলাপাড়ায় মধ্যরাতে আসল ৪০ শ্রমিক, শঙ্কায় স্থানীয়রা

কলাপাড়ায় মধ্যরাতে আসল ৪০ শ্রমিক, শঙ্কায় স্থানীয়রা
- প্রতিবেদক

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ এপ্রিল ২০২০, ১৮:১৬

করোনা সংক্রমণ এড়াতে পটুয়াখালীর কলাপাড়ায় নাটোর জেলা থেকে আসা ৪০ শ্রমিককে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন শ্রমিক সরবরাহের দায়িত্বে থাকা পিডিএলকে এ নির্দেশনা প্রদান করেন। উপজেলা স্বাস্থ্য প্রশাসক বললেন এই মুহূর্তে বাইরের জেলা থেকে আসা যেকোনো মানুষ এখানকার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে।

এর আগে নাটোর জেলা থেকে আসা ৪০ শ্রমিককে আটকে দেয় উপজেলার ধানখালী ইউনিয়নের নিশানবাড়িয়া মধুপাড়ার লোকজন। ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের দক্ষিণদিকে নদীরপাড়ে এসব শ্রমিকরা সোমবার ভোররাত থেকে অবস্থান করছে।

রোববার দিবাগত মধ্যরাতের পরে এসব শ্রমিক একটি ট্রাকযোগে তাঁবু টানিয়ে এখানে এসে পৌঁছেছে বলে জানায় স্থানীয়রা। করোনা সংক্রমিত হওয়ার শঙ্কায় স্থানীয়দের মধ্যে বহিরাগত শ্রমিকদের নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রোপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড (পিডিএল) নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এদেরকে লালুয়া ইউনিয়নের নিশানবাড়িয়ায় নির্মাণ কাজের জন্য এনেছেন বলে সংস্থার প্রজেক্ট ইঞ্জিনিয়ার রিপন হোসেন জানিয়েছেন।

লালুয়ার ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস তপন জানান, এই মুহূর্তে গোটা এলাকায় করোনা আতঙ্ক রয়েছে। তারমধ্যে রাতের বেলা গোপনে বহিরাগত লোকজন আসার খবরে এলাকায় সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয়রা টের পেয়ে নদী পারাপারের মধুপাড়া পয়েন্টের খেয়াটি বন্ধ করে দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, বহিরাগত এসব শ্রমিকদের ফেরত পাঠানোর জন্য ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশনা দেয়া হয়েছে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ চিন্ময় হাওলাদার জানান, এই মুহূর্তে বাইরের জেলা থেকে আসা যে কোন মানুষ এখানকার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে। এজন্য সরকারের দেয়া নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য তিনি সবাইকে আহবান জানান।

মানবকণ্ঠ/এআইএস

 



poisha bazar

ads
ads