‌'সকল ডাক্তার-নার্সই পিপিইসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পাবেন'

‌'সকল ডাক্তার-নার্সই পিপিইসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পাবেন'

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৮ মার্চ ২০২০, ২১:০৯

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, মহানগরের একজন চিকিৎসক ও নার্স পিপিই এবং স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম পাওয়া থেকে বাদ যাবেন না। তাদের প্রত্যেককেই বিনামূল্যে এ সকল সামগ্রী দেয়া হচ্ছে। ৫ হাজার স্পটে হাত ধোয়ার ব্যবস্থা ও সড়ক মহাসড়কে জীবাণুনাশক মিশানো পানি ছিটানোসহ শতভাগ নাগরিক সুরক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে।

শনিবার দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় এবং পিপিইসহ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, নগরীর ৫ হাজার স্পটে পানি এবং সাবান দিয়ে হাত ধোয়া ও মহাসড়কগুলোতে জীবাণুনাশক পানি ছিটানোর ব্যবস্থা নেয়া হয়েছে। একজন মানুষও যেনো এই সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য ৮০টি স্পট থেকে মাইকের মাধ্যমে গণসচেতনতার কাজ চলছে। এছাড়া ৬৫টি কমিটির মাধ্যমে গণপরিবহনসহ করোনা পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। জরুরী কাজ ছাড়া কেউ যেনো বাড়ির বাইরে না যায় সেই বিষয়টি ধৈর্য্য ধরে করার জন্য আহ্বান করছি। মহানগরের পঞ্চাশ হাজার খেটে খাওয়া মানুষকে পনের দিনের খাবারের ব্যাবস্থা করে বাড়ি বাড়ি পৌঁছে দেয়ারও কথা জানান মেয়র।

তিনি বলেন, দেশের ও মহানগরের নাগরিকদের সুরক্ষায় আমরা এসব সামগ্রী দ্রুতগতিতে আনার ব্যবস্থা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালন করতেই আমি এর ব্যবস্থা নিয়েছি। প্রয়োজনে দেশের অন্যান্য জেলায়ও এসব সামগ্রী বিতরণ করা হবে।

এরআগে মেয়র চিকিৎসক ও পুলিশ সদস্যদের মধ্যে পারসোনাল প্রটেক্ট ইকুপম্যান্ট (পিপিই), গ্লাভস, মাস্ক, তাপমাত্রা নির্ণয়ের ক্যামেরা এবং করোনা ভাইরাস শনাক্তে কিট বিতরণ করেন।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...