লোহাগাড়ায় বিদেশফেরতদের বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছে সেনাবাহিনী

লোহাগাড়ায় বিদেশফেরতদের বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছে সেনাবাহিনী

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৮ মার্চ ২০২০, ১৯:৩৬

চট্টগ্রামের লোহাগাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনে থেকা বিদেশফেরত ২৩৬ জনের মধ্যে ৮৬ জন ইতিমধ্যে মুক্তি পেয়েছে। শনিবার (২৮ মার্চ) সকালে হোম কোয়ারেন্টাইনে থাকাদের বাড়ি বাড়ি গিয়ে খবর নিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন ও পুলিশ বাহিনী।

কক্সবাজার সদর ১০ পদাতিক ডিভিশিনের মেজর শেখ ফয়সল আল বশীরের নেতৃত্বে সেনাবাহিনীর টহল টিম, উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈসহ সঙ্গীয় ফোর্স, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম.ডি জোনঈদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় মেজর শেখ ফয়সাল আল বশীর বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে। জনগণ সচেতন হলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে। হোম কোয়ারেন্টাইন শেষ হলে ঘুরাঘুরি না করে বাড়িতে অবস্থান করার পরামর্শ দেন তিনি। কোনো সমস্যা হলে হেল্প লাইনের পরামর্শ নেওয়ার আহ্বান জানান তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াছমিন চৌধুরী বলেন, হোম কোয়ারেন্টাইনদের খবরা খবর নেওয়া আমাদের দায়িত্ব। আপনারা ভালো থাকলে দেশ ও জাতি ভালো থাকবে। দেশের এই ক্লান্তিলগ্নে আপনারা যাতে ভালো থাকেন সেটাই কাম্য। বিশেষ করে রোয়ারেন্টাইন শেষ হলে চিকিৎসকদের পরামর্শ নিন। যত সম্ভব বাড়ি থেকে বের না হয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

মানবকণ্ঠ/আরবি






ads