চাটমোহরের কাটাখালী লকডাউন

লকডাউন
পাবনার চাটমোহর - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ মার্চ ২০২০, ০০:২১

পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত দশটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, গত দুইদিনে মাদারীপুর থেকে ৪২ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবী মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পারে করোনাভাইরাস সচেতন কমিটি। তারা বিষয়টি উপজেলা প্রশাসনকে জানায়।

বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা গ্রামে গিয়ে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না। যদিও প্রাথমিকভাবে জানা গেছে আগত মানুষগুলোর কেউ করোনা আক্রান্ত বা অসুস্থ নন।

এই সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে সরকার মোহাম্মদ রায়হান জানান, আগামীকাল শুক্রবার জেলা প্রশাসনের সাথে পরামর্শ করে করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আর লকডাউন কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে শুক্রবার সকাল থেকে গ্রাম পুলিশ মোতায়েন থাকবেন। সেইসাথে পুলিশি টহলের ব্যবস্থা করা হবে। গ্রামের প্রবেশ ও বের হওয়ার পথে বাঁশ দিয়ে চলাচল বন্ধ করে দেওয়া হবে।

মানবকণ্ঠ/এআইএস

 




Loading...
ads






Loading...