নিষেধাজ্ঞা অমান্য করে বাজারের সকল দোকান খোলা

নিষেধাজ্ঞা অমান্য করে বাজারের সকল দোকান খোলা

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৬ মার্চ ২০২০, ২১:৫২

করোনায় সারা বিশ্বে আতঙ্ক। বৈশ্বিক অর্থনীতি ও শিক্ষা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। অর্থনীতির চাকা নেতিবাচকভাবে চলছে। জনমনে তৈরি হয়েছে এক ভীতিকর পরিস্থিতি। বিভিন্ন দেশ নানাবিধ পদক্ষেপ নিয়েছে।

এরই ধারাবাহিকতায় কুমিল্লার মুরাদনগরে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দেন উপজেলা প্রশাসন। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে বেশ কয়েকদিন যাবৎ পুরো উপজেলা জুড়ে নিত্যপ্রয়োজনীয় ব্যবসাপ্রতিষ্ঠান ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ রাখাসহ সচেতনতামূলক মাইকিং করা হয়।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদরের ডুমুরিয়া এলাকায় প্রশাসনের নির্দেশনাকে বুড়ো আঙুল দেখিয়ে বাজারের সকল দোকানপাট খোলা রেখেছে ব্যবসায়ীরা। তার মধ্যে বাঁশ ও কাঠ বাজারে লোকজনের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, বুধবার সারাদিনে উপজেলার কোম্পানীগঞ্জ বাজার থেকে শুরু করে বেশ কিছু জায়গায় চায়ের দোকান বন্ধ করে দেয়া হয়েছে। আসলে সবকিছু প্রশাসনের পক্ষে নিয়ন্ত্রণ করাটা খুব কঠিন। যতক্ষণ পর্যন্ত আমরা সকলে সচেতন না হই ততক্ষণ পর্যন্ত যে কোন নির্দেশনা বাস্তবায়ন করাটা খুবই কঠিন কাজ।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...