সিংড়া উপজেলা লকডাউন, চলছে অভিযান

সিংড়া উপজেলা লকডাউন, চলছে অভিযান

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ মার্চ ২০২০, ১৮:১৮

নাটোরের সিংড়া উপজেলা এখন লকডাউনের আওতায়। রাস্তাঘাট জনমানবশূন্য। অফিস, দোকানপাট বন্ধ। এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জানা গেছে, ওই উপজেলায় নেই চায়ের আড্ডা, ক্যারাম খেলা কিংবা হাটে বাজারে গল্প, গুজব। সিংড়া বাসস্ট্যান্ডে আর কোলাহল নেই। নেমে এসেছে সুনসান নিরবতা।

নাটোর জেলার একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ও সিংড়া থানার ওসি নুর আলম সিদ্দীকির নেতৃত্বে বিভিন্ন স্থানে অভিযান চলছে। লকডাউন অমান্য করলে জেল, জড়িমানা এবং শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে বিধায় মানুষ প্রয়োজন ছাড়া বের হচ্ছে না।

বিশেষ করে পুলিশের আসার খবরে ঘোরাফেরা করলেও অনেকে দৌড়ে পালাচ্ছে। গ্রামে গ্রামে চা স্টল, বাজার খোলার কথা শোনা যাচ্ছে, তবে পুলিশের আগমনে মুহূর্তে বন্ধ হয়ে যাচ্ছে।

গত তিনদিন যাবত উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের উদ্যেগে এবং পৌরসভা এলাকায় মেয়রের উদ্যেগে মাইকিং করা হয়েছে। পৌর এলাকার বাড়ি বাড়ি পৌরসভার কর্মচারীরা মেয়র জান্নাতুল ফেরদৌস এর সচেতনমূলক ৬০ হাজার পোস্টার পৌঁছে দিয়েছেন।

অপরদিকে জনগণকে সচেতন করার উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী পলকের নিজ কণ্ঠে বাজানো মাইকে সচেতন ফিরেছে।

ইতোমধ্যে উপজেলা প্রশাসন, সিংড়া থানা ও স্বাস্থ্য কমপ্লেক্স এ আইসিটি প্রতিমন্ত্রীর পক্ষ হতে মাস্কসহ প্রয়োজনীয় উপকরণ দেয়া হয়েছে। বুধবার তার পক্ষ হতে জীবানুনাশক স্প্রে রাস্তায় রাস্তায় ছিটানো হয়েছে বলে জানা গেছে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...