শেরপুরে সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৬ মার্চ ২০২০, ১৫:২১

করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে সীমিত পরিসরে শেরপুরে ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজ অঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। ওইসময় তাদের গার্ড অব অনার প্রদান করা হয়।

পতাকা উত্তোলনকালে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এ টি এম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ বি এম এহসানুল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নমিতা দে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুনসহ জেলা ও পুলিশ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দুপুরে জেলা কালেক্টরেট জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ-মন্দিরসহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সীমিত পরিসরে দোয়া ও প্রার্থণা করা হয়। এছাড়া জেলা কারাগার ও হাসপাতালগুলোতে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

সীমিত পরিসরে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন প্রসঙ্গে এনডিসি মিজানুর রহমান বলেন, মূলতঃ দেশে করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতির কারণে জনস্বার্থে সরকারের নির্দেশনা অনুসারে সীমিত পরিসরে দিবসটি উদযাপন করা হচ্ছে। এজন্য অন্যান্যবারের মতো এবার জেলা প্রশাসনের অন্য কোন কর্মসূচিও ছিল না। তবে জাতির একান্ত গৌরবোজ্জ্বল এই দিনে জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা এবং ৩০ লাখ শহীদের আত্মোৎসর্গ, দু’লাখ মা-বোনের আত্মত্যাগ, জাতির সূর্যসন্তান, বীর মুক্তিযোদ্ধাগণকে শ্রদ্ধার সাথে স্মরণ করেছেন। সেইসাথে তিনি এ মহান দিনে মুক্তিযুদ্ধের চেতনায় প্রজ্জ্বলিত হয়ে একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়ার দীপ্ত শপথ গ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন।

সর্বসাধারণের প্রতি আরো আহবান জানিয়েছেন, করোনা সংক্রমণ রোধে সচেতন হোন, বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না। নিজেকে নিরাপদ রাখুন, অপরকে সচেতন করুন।

এদিকে সকালে শহরের চকবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপত্বি ফখরুল মজিদ খোকন ও দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। ওইসময় জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক বেলাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিনয় সাহা ও জেলা আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এইচকে/সুজন




Loading...
ads






Loading...