সিরাজগঞ্জে মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

সিরাজগঞ্জে মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৬ মার্চ ২০২০, ১৩:৫৫,  আপডেট: ২৬ মার্চ ২০২০, ১৪:০৭

করোনার প্রভাবে হঠাৎ ছুটিতে ঢাকা থেকে ঘরমুখো মানুষ ফেরার কারণে যানবাহনের চাপের কারণে সিরাজগঞ্জের মহাসড়কগুলোতে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে এ যানজট চলছে। এতে চরম দুর্ভোগে মধ্যে পড়েছে ঘরেফেরা মানুষগুলো।

সায়দাবাদ এলাকার কাপড় ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকেই যানজট সৃষ্টি হয়েছে। সেতুর পশ্চিমপারে এসে এর তীব্রতা আরও বেড়ে গেছে। যানজটের কারণে ঘরেফেরা মানুষগুলো প্রচন্ড গরমের মধ্যে দূর্বিসহ দুর্ভোগের মধ্যে পড়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানান, বুধবার (২৫ মার্চ) সন্ধ্যার পর থেকে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের তীব্র চাপ শুরু হয়েছে। এ কারণে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত যানজট থেমে থেমে যানজট দেখা দেয়। সকাল থেকে যানবাহনের চাপ আরও বেড়ে গেছে। এ কারণে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান বলেন, হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত থেমে থেমে যানজট চলছে। ঈদের মতো মানুষ ঘরে ফিরছে। প্রচুর পরিমাণ গাড়ী আসার ফলে এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে তিনি জানান।

মানবকণ্ঠ/এমএইচ






ads