দিনাজপুরে শ্রমিকদের বিক্ষোভে গুলিতে নিহত ১

দিনাজপুরে শ্রমিকদের বিক্ষোভে গুলিতে নিহত ১ - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ মার্চ ২০২০, ১২:৪২,  আপডেট: ২৬ মার্চ ২০২০, ১২:৪৫

দিনাজপুরের বিরল উপজেলায় বকেয়া বেতনের দাবিতে পাটকল শ্রমিকদের বিক্ষোভে গুলিতে সুরত আলী (৩৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ১০ জন।

বুধবার রাত ১০টার দিকে ‌উপ‌জেলার বিরল ইউনিয়নের র‌বিপুর গ্রা‌মে পাটকলের প্রধান ফটকে এই ঘটনা ঘটে।

নিহত সুরত আলী (৩৬) পাটকলের পাশের চায়ের দোকানি ও বিরল পৌর এলাকার হোসনা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

পুলিশ জানায়, গেল ৩ সপ্তাহের বকেয়া বেতনের দাবিতে স্থানীয় রুপালি জুট মিলের সামনে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। পরে বিক্ষোভ নিরসনে শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসেন কর্তৃপক্ষ। একপর্যায়ে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে মিলের কার্যালয় ভাংচুর করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুড়ে ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব।

তিনি বলেন, শ্রমিকদের হামলায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন। সেখানে আলোচনা চলছিলো। হঠাৎ শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে উঠেন। পুলিশ বাঁধা দিলে তাদের উপর ইটপাটকেল ছুঁড়তে শুরু করেন শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রথমে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে ও পরে কয়েকটি ফাঁকা গুলি ছো‌ড়ে। এ সময় উভয় পক্ষের হামলায় ১ জনের মৃত্যু হয়েছে।

এবিষয়ে বিরল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল মোকাদ্দেস বলেন, একজনের মৃতদেহ হাসপাতালে আনা হয়৷ তার থুতনিতে গুলির চিহ্ন পাওয়া গেছে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


মানবকণ্ঠ/এমএইচ




Loading...
ads






Loading...