বরগুনায় টহলে নেমেছে নৌবাহিনী

বরগুনায় টহলে নেমেছে নৌবাহিনী

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৫ মার্চ ২০২০, ২১:৪৮

সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাসের সংক্রামণের হাত থেকে বরগুনাবাসীকে রক্ষা করার জন্য টহলে নেমেছে বাংলাদেশ নৌবাহিনী। বুধবার (২৫ মার্চ) বিকেলে বরগুনা সদর উপজেলাসহ ৪টি উপজেলায় ১৭৫জন নৌবাহিনীর সদস্য টহল অভিযান শুরু করে। বাকি দুটি উপজেলায় আগামীকালের মধ্যে নৌবাহিনীর সদস্যরা অভিযান শুরু করবে।

এ সময় নৌবাহিনীর পক্ষ থেকে করোনা ভাইরাসের সংক্রামণের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সচেতনতার পাশাপাশি ঘরে থেকে সামাজিক দুরত্ব বজায় রাখতে অনুরোধ করা হয়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে সহযোগিতা ও জনগণকে সচেতন করতে কাজ করবে। সেই সাথে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব না কমা পর্যন্ত জনগণের পাশে থেকে কাজ করে যাবেন।

নৌবাহিনীর কমান্ডার নুর উজ জামান বলেন, দেশের উপকূলীয় মানুষের নিরাপত্তা ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে আমরা বরগুনায় টহল অভিযান শুরু করেছি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমাতে সকলে যাতে সামাজিক দুরত্ব বজায় রেখে যাতায়াত করে সে বিষয়ে সচেতনতা করতে কাজ শুরু করেছি।

তিনি আরো বলেন, যত দিন পর্যন্ত করোনা ভাইরাসে সংক্রমনের প্রভাব না কমবে কিংবা যতদিন স্থানীয় প্রশাসন আমাদের সহযোগিতা চাইবে ততদিন আমরা মাঠে থেকে কাজ করবো ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবো।

বরগুনা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী বরগুনার বিভিন্ন উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৩৬ জন। এছাড়াও করোনা সন্দেহে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ১ জন। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে ৯৭ জনের।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...