গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৩৯ জন

গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৩৯ জন
প্রতীকী ছবি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ মার্চ ২০২০, ২১:২১

করোনা ভাইরাসকে কেন্দ্র করে গাইবান্ধার বিভিন্ন স্থানে বিদেশ থেকে আসা ব্যক্তিদের ওপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে। আগত ওইসব ব্যক্তিদেরকে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

সিভিল সার্জন এবিএম আবু হানিফ জানান, সোমবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরত ১৩৯ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ১৩৫ জনই বিদেশফরেত। তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের ওপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে।

তিনি বলেন, সোমবার দুপুরের পর ঢাকা থেকে আইইডিসিআর এর ৪ সদস্যের একটি টিম গাইবান্ধায় পৌঁছেছে। ওই টিমের সদস্যরা সাদুল্যাপুর উপজেলার হবিল্লাহপুর গ্রামে কোয়ারেন্টাইন করে রাখা বাড়ির সদস্যদের পরীক্ষা-নিরীক্ষা করবেন। এছাড়াও তারা গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকায় কোয়ারেন্টাইনে থাকা সন্দেহভাজন কিছু ব্যক্তির পরীক্ষা করার কথা রয়েছে।

অপরদিকে জেলা প্রশাসক বরাবর সাদুল্যাপুরের উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজের দেওয়া পত্রের প্রেক্ষিতে রোববার বিকেল থেকে সাদুল্যাপুরের বিভিন্ন এলাকাসহ গোটা গাইবান্ধায় আতঙ্ক এবং আলোচনার ঝড় উঠলে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের সুস্পষ্ট বক্তব্যের পরও সোমবার মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছিল।

এছাড়া গাইবান্ধা পৌরসভা তাদের নিয়ন্ত্রণাধীন পৌর পার্ক এবং এসকেএস ফাউন্ডেশনের নিয়ন্ত্রণাধীন এসকেএস ইন লকডাউন ঘোষণা করেছে।

মানবকণ্ঠ/আরবি






ads