বেনাপোলে করোনাভাইরাস সচেতনতায় প্রচারণা

বেনাপোলে করোনাভাইরাস সচেতনতা বিষয়ক প্রচারণা

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২২ মার্চ ২০২০, ১৪:৩১,  আপডেট: ২২ মার্চ ২০২০, ১৪:৩৩

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আতঙ্কের মধ্যে আছে পুরো দেশ। ভারত সীমান্তবর্তী দেশের সর্ববহৎ স্থলবন্দর বেনাপোলে এর আতঙ্ক আরো বেশি ছড়িয়ে পড়েছে। প্রতিদিন ভারত থেকে হাজার হাজার ভারতীয় ট্রাকড্রাইভার ও হেলপার আমদানিকৃত পণ্য নিয়ে এ বন্দরে প্রবেশ করছে।

বেনাপোলবাসীকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে রোববার দুপুরে কাস্টমস হাউজের সামনে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত শত শত ট্রাকড্রাইভার ও হেলপারদের মাঝে প্রচারণা চালিয়েছেন বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির রবি-আজিম সম্মিলিত ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আজিম উদ্দিন গাজি।

এ সময় তিনি বলেন, ইউরোপ-মধ্যপ্রচ্যের পর এবার দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশে ‘করোনাভাইরাস’ সংক্রমণের ফলে সারাবিশ্বেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই এটিকে মহামারি আখ্যায়িত করে সতর্কতা জারি করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা। বাংলাদেশেও করোনা আক্রান্ত হয়ে দুইজন মারা যাওয়ার খবর জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

তিনি আরো বলেন, ‘করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন। ঘন ঘন সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত পরিষ্কার করুন। হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকুন। যেখানে সেখানে থুথু ফেলবেন না। রান্নার আগে খাবার ভালো করে ধুয়ে নিন এবং জনবহুল স্থানে এবং গণপরিবহনে মুখে মাস্ক ব্যবহার করুন। যথাসম্ভব জনসমাগম পরিহার করুন।

লিফলেট বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সম্মিলিত ঐক্য পরিষদের সহসভাপতি পদপ্রার্থী মশিউর রহমান, অর্থ সম্পাদক পদপ্রার্থী মুছা করিম, দপ্তর সম্পাদক পদপ্রার্থী হাফিজুর রহমান, সদস্য পদপ্রার্থী আহসান হাবিব, মহব্বত আলী ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী আলী আজম দেওয়ান প্রমুখ।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads