উপনির্বাচন

বাগেরহাট-৪ আসনের এমপি হলেন আ.লীগের মিলন

বাগেরহাট-৪ আসনের এমপি হলেন আ.লীগের মিলন
আমিরুল আলম মিলন - ছবি : প্রতিনিধি

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২২ মার্চ ২০২০, ১১:৪০

বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী আমিরুল আলম মিলন নির্বাচিত হয়েছেন। শরণখোলায় চারটি এবং মোরেলগঞ্জের ১৬টিসহ দুই উপজেলার ২০টি ইউনিয়নের ১৪৩টি ভোট কেন্দ্রের সবকটিতেই জয় পেয়েছে নৌকা।

দুই উপজেলার কন্ট্রোলরুম থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, সংসদীয় আসনের দুটি উপজেলায় মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৬ হাজার ৫১০ জন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত আমিরুল আলম মিলন এক লাখ ৮২ হাজার ৭৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রী পেয়েছেন তিন হাজার ৭৪৪ ভোট।

খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ উপনির্বাচনের রিটার্নিং অফিসার ইউনুস আলী শনিবার রাত ৯টায় বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এ আসনের ১৪৩টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবশে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোজাম্মেল হোসেনের মৃত্যুতে আসনটি শূন্য হওয়ার পর ফেব্রুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আওয়ামী লীগের আমিরুল আলম মিলন, বিএনপি কাজী খায়রুজ্জামান শিপন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী ১ ফেব্রুয়ারি তাদের মনোনয়নপত্র দাখিল করেন। তিনজনের মধ্যে ঋণ ও কর খেলাপীর দায়ে বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads