কুমিল্লায় বন্ধুকযুদ্ধে ডাকাত নিহত, আহত ২ পুলিশ

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৩ মার্চ ২০২০, ১০:০১

কুমিল্লার চান্দিনায় ঢাকা চট্রগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ খোকন (৪৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন পুলিশের ২ সদস্য।

বৃহস্পতিবার (১২ মার্চ) দিবাগত গভীর রাতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও চান্দিনা থানা পুলিশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চান্দিনার ছয়ঘরিয়া এলাকায় ওই অভিযান চালায়। নিহত খোকন বরগুনা জেলা সদরের ফুলতলা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানের নেতৃত্বদানকারী ডিবির পরিদর্শক মোহা. ইকতিয়ার উদ্দিন।

কুমিল্লা ডিবি পুলিশ জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া একটার দিকে জেলার চান্দিনা থানাধীন ছয়ঘরিয়া এলাকায় সশস্ত্র ডাকাত দল গাড়িতে ডাকাতির জন্য সমবেত হয়েছে এবং তাদের মধ্যে মুরাদনগর উপজেলা যুবলীগ নেতা সাধন হত্যা মামলার পলাতক আসামিও রয়েছে এমন খবর পেয়ে ডিবি ও থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় ডাকাতদের গ্রেফতার করতে গেলে সশস্ত্র ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে।

পুলিশ ও ডাকাত দলের মধ্যে প্রায় ২৫ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে পুলিশের দুই সদস্য এবং ডাকাত দলের সদস্য খোকন গুলিবিদ্ধ হন। এ সময় সশস্ত্র অন্যান্য ডাকাতরা পালিয়ে যায়। আহত পুলিশ সদস্য এবং ডাকাতকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক আহত ডাকাতকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, দুই রাউন্ড তাজা কার্তুজ, পাচঁ রাউন্ড ফায়ারকৃত গুলির খোসা, দুইটি রামদা, একটি ছুরি, একটি চাপাতি ও একটি লোহার পাইপ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার চান্দিনা থানায় মামলা হয়েছে।

মানবকণ্ঠ/জেএস





ads







Loading...