কলাপাড়া চৌকি আদালত আইনজীবী সমিতির সভাপতি চুন্নু, সম্পাদক ছালাম

কলাপাড়া চৌকি আদালত আইনজীবী সমিতির সভাপতি চুন্নু, সম্পাদক ছালাম
সভাপতি চুন্নু, সম্পাদক ছালাম - ছবি : প্রতিবেদক।

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৯ মার্চ ২০২০, ১৯:১৫

পটুয়াখালীর কলাপাড়া চৌকি আদালত আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সোমবার দুপুর ১২টায় বার ভবনে অনুষ্ঠিত হয়েছে।

কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও সিনিয়র সহকারী জজ আদালতে প্রাকটিসরত আইনজীবীদের গোপন ব্যালটের ভোটে সভাপতি পদে অ্যাডভোকেট মো: মজিবুর রহমান-৩ ২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আ: সত্তার-৫ পেয়েছেন ১২ ভোট।

সম্পাদক পদে অ্যাডভোকেট আ: ছালাম মিয়া-৩ ও অ্যাডভোকেট শাহজাহান পারভেজ সমান সংখ্যক ভোট পাওয়ায় নির্বাচন কমিশনের সিদ্ধান্তক্রমে পরবর্তীতে লটারিতে আ: ছালাম মিয়া বিজয়ী হয়েছেন। নির্বাচনে নিয়মিত প্রাকটিশনার ৩৩ জন আইনজীবীর মধ্যে ৩২জন বিজ্ঞ আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন যথাক্রমে বিজ্ঞ আইনজীবী জ্ঞানেন্দ্র চন্দ্র মণ্ডল, নাথুরাম ভৌমিক ও আলহাজ্ব নুর হোসেন খান।

এর আগে বার ভবনে চৌকি আদালত আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো: মজিবুর রহমান ও অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দিন।

এসময় বক্তারা আইনজীবীদের ঐক্যবদ্ধ ভাবে সকল আইনজীবীদের পাশে থেকে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সাধারণ সভায় সমিতির বার্ষিক আয়-ব্যায়ের রিপোর্ট পেশ করেন বিদায়ী সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দিন।

এদিকে কলাপাড়া চৌকি আদালত আইনজীবী সমিতির নির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছে কলাপাড়া প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। আইনের শাসন প্রতিষ্ঠায় বিজ্ঞ আইনজীবীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন তাঁরা।

মানবকণ্ঠ/এআইএস



poisha bazar

ads
ads