আগুনে নিঃস্ব ১০ পরিবারের মানবেতর জীবন-যাপন

আগুনে নিঃস্ব ১০ পরিবারের মানবেতর জীবন-যাপন
আগুনে নিঃস্ব ১০ পরিবার - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৭,  আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৫

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়ন পরিষদের পাশে মুন্সি মিয়া মেম্বারের বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১০ পরিবার নিঃস্ব হয়ে গেছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় ৩৫ লাখ টাকা। ওই এলাকার জাহাঙ্গীর আলমের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে হাটহাজারী ফায়ার সার্ভিস লিডার আবু জাফরের নেতৃত্বে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু এর আগেই আগুনে বেশির ভাগ ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থরা হলেন— জাহাঙ্গীর আলম, আবুল কালাম, মো. সুমন, আনা মিয়া, মো. ফরিদ, বখতিয়ার হোসেন, নুরুল আফসার. গিয়াস উদ্দীন (আলমগীর), বেবী আক্তার ও দিলওয়ারা বেগম।

ক্ষতিগ্রস্থ ১০ পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছেন। আগুনে এসব পরিবারের নগদ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান কাগজপত্র, আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতিসহ মূল্যবান জিনিস পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে, উপজেলা পরিষদের পক্ষ থেকে অগ্নিদুর্গতদের প্রতিটি পরিবারকে দুটি করে কম্বল ও নগদ পাঁচ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নিয়াজ মোর্শেদ।

মানবকণ্ঠ/আরবি





ads