ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে ২ জনের মৃত্যু, এলাকায় আতঙ্ক

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪২

অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ঠাকুরগাঁওয়ে একই পরিবারের দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই পরিবারের আরও তিন সদস্য অসুস্থ হয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক দেখা দিয়েছে।

মৃতরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা বেগম (৩২) ও বড়ভাই হাজিরুলের স্ত্রী পসিনা বেগম (৩৫)। অসুস্থরা হলেন- মৃত পসিনার মেয়ে তানজিনা আক্তার (১৪), শাশুড়ি হাজেরা খাতুন (৫৫) ও তার দেবরের স্ত্রী আলেয়া আক্তার (৩২)।

গত শুক্রবার রাত থেকে অজ্ঞাত এ রোগের প্রকোপ শুরু হয় বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামে।

সিভিল সার্জন অফিসসূত্রে জানা যায়, মিনা বেগম গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। শনিবার তার দাফনের ১২-১৪ ঘণ্টা পর তার জা পসিনা বেগম অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। ওই দিন চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর রোববার ভোরে তিনিও মারা যান।

এর পরদিন মৃত পসিনার মেয়ে তানজিনা আক্তার, শাশুড়ি হাজেরা খাতুন ও তার দেবরের স্ত্রী আলেয়া আক্তার অসুস্থ হয়ে পড়েন। তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বলেন, তারা এখন সুস্থ। তবে বাড়িতে যারা মারা গেছেন, তাদের মধ্যে একজন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিলেন এবং অপরজন স্টক করে মারা গেছেন। এক বছর আগে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের মরিচপাড়া গ্রামের একই পরিবারের কয়েক দিনের ব্যবধানে বাবা-ছেলেসহ পাঁচজন মারা যান। সেই কারণে এ নিয়ে গ্রামবাসীর মধ্যে ভীতি কাজ করছে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...