অজ্ঞাত রোগে একই পরিবারের নিহত দুই, হাসপাতালে তিন জন

অজ্ঞাত রোগে একই পরিবারের নিহত দুই, হাসপাতালে তিন জন - মানবকণ্ঠ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০১:০২

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে দুদিনে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে ওই পরিবারের আরও তিনজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় এলাকাজুড়ে শুরু হয়েছে আতঙ্ক। জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের এ ঘটনা ঘটে। এ ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ওই গ্রাম পরিদর্শন করেছেন।

জানা যায়, বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের মফিজুল ইসলামের স্ত্রী মিনা বেগম (৩৫) গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। পরদিনই শনিবার রাতে বড়ভাই হাজিরুল ইসলামের স্ত্রী পশিনা বেগম অসুস্থবোধ করলে স্বজনরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পর রবিবার ভোরে তার মৃত্যু হয়। এ ঘটনার পর রবিবার বিকেলে ওই পরিবারের আরও ৩ জন অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেন নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা (১৪) , শাশুড়ী হাজেরা বেগম(৩৪) এবং দেবরের স্ত্রী আলিয়া(৩২)। তবে যে ওয়ার্ডে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে ওই ওয়ার্ডের অন্য রোগীরা আতঙ্কে রয়েছে। তাদের দাবি এই তিন জন রোগীতে অন্য ওয়ার্ডে চিকিৎসা দেয়ার।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.রকিবুল ইসলাম জানান, ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ঐ গ্রাম পরিদর্শন করেছেন। এটা নিয়ে চিন্তার কোন বিষয় নেই। আর সেখানকার লোকজনকে সাবধানতা অবলম্বনের পরামর্শ প্রদান করা হয়েছে। সেই সাথে যারা ভর্তি আছেন তাদের ও তেমন কোন সমস্যা দেখা যাচ্ছেনা। তবে আমার তাদের সকল ধরনের সেবা দিয়ে যাচ্ছি। তবে প্রথমিক ভাবে ধারণা করা হচ্ছে তারা অতঙ্কে অসুস্থ্য হয়ে পড়েছেন।

মানবকণ্ঠ/এমএইচ

 




Loading...
ads






Loading...