বাগেরহাটে উপনির্বাচন: বিএনপি ও জাপার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বাগেরহাটে উপনির্বাচন: বিএনপি ও জাপার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
বাগেরহাটে উপনির্বাচন: বিএনপি ও জাপার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল - ফাইল ছবি।

  • অনলাইন ডেস্ক
  • ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪০

বাগেরহাট-৪ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন ও জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রোববার জেলা নির্বাচন কর্মকর্তার মিলনায়তনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই শেষে রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুস আলী এ তথ্য জানান।

তবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

১৯ ফেব্রুয়ারি শেষ দিনে এই তিন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এখন এই আসনে একক প্রার্থী হিসেবে রয়েছেন আমিরুল আলম মিলন।

খুলনা বিভাগীয় নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুস আলী বলেন, ঋণখেলাপি হওয়ায় জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর সময় মতো পৌর কর পরিশোধে ব্যর্থতা ও খেলাপি ঋণ থাকায় বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্রটিও বাতিল হয়েছে।

তিনি জানান, বাতিল প্রার্থীরা ২৬ তারিখের মধ্যে নির্বাচন কমিশন বরাবর তাদের প্রার্থিতা ফিরে পেতে নির্দিষ্ট ফরমে আবেদন করতে পারবেন। ২৯ তারিখের মধ্যে এই আবেদনের নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনেও যদি প্রার্থিতা বাতিল হয়; তাহলে ১ মার্চ আমিরুল আলম মিলনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে বলে জানান তিনি।

১০ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মারা যান। এতে এই আসনটি শূন্য হয়। ৬ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ২১ মার্চ ভোট গ্রহণ করা হবে।

মানবকণ্ঠ/এআইএস



poisha bazar

ads
ads