অস্ত্রধারীদের সাথে র‍্যাবের গোলাগুলি, নিহত ২

অস্ত্রধারীদের সাথে র‍্যাবের গোলাগুলি, নিহত ২
অস্ত্রধারীদের সাথে র‍্যাবের গোলাগুলি, নিহত ২ - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২১,  আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৩

সিলেটে র‍্যাব ও পুলিশের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী আলী হোসেন ও একজন ডাকাত দলের সদস্য নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দেশীয় পাইপগান ও তিনটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিনি জন পুলিশ ও র‍্যাবের এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে গোলাপগঞ্জ ও বিশ্বনাথে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শুক্রবার রাত ৩টার দিকে উপজেলা সদরের বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কের মরমপুর-সুরিরখাল এলাকায় সড়কের পাশের গাছ কেটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল অস্ত্রধারী ডাকাত দল। আনুমানিক সাড়ে ৩টার দিকে থানার এসআই মিজানুর রহমান তার সঙ্গীয় ফোর্স নিয়ে এলাকা টহল দিচ্ছিলেন। পুলিশের গাড়ি দেখতে পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে পুলিশ সদস্যররা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

খবর পেয়ে থানার ওসি শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, এসআই নূর হোসেন, দেবাশীষ শর্মা ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এরপর ডাকাত দলটি দুটি ভাগে বিভক্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়। এরপর পুলিশ ঘটনাস্থল তল্লাশি করে এক ডাকাত সদস্যের মরদেহ পাান। এ সময় ওই ডাকাত সদস্যের হাতে একটি দেশীয় পাইপগান ও কোমরে থাকা তিনটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে এবং ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান বিশ্বনাথ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা।

এদিকে শুক্রবার মধ্যরাতে সিলেটের গোলাপগঞ্জের কদুপুর এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একাধিক মামলার আসামি আলী হোসেন নিহত হয়েছেন। এ সময় পাঁচজনকে গ্রেফতার করা হয়। নিহত আলী হোসেন একজন শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে র‍্যাব। এ সময় একজন র‍্যাব সদস্য গুলিবিদ্ধ হন।

র‍্যাব জানায়, আলী হোসেনকে গ্রেফতার করতে অভিযান চালালে সে তার দলবল নিয়ে গুলি ছোড়ে। এ সময় র‍্যাবও পাল্টা গুলি চালালে আলী হোসেন নিহত হন। পরে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...