চার জেলায় সড়কে ঝরল ৮ প্রাণ

চার জেলায় সড়কে ঝরল ৮ প্রাণ
চার জেলায় সড়কে ঝরল ৮ প্রাণ - ফাইল ছবি

poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ২২ ফেব্রুয়ারি ২০২০, ০১:৩৯,  আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০, ০১:৪১

সড়ক দুর্ঘটনায় চার জেলায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে চারজন, শরীয়তপুরে দুইজন, সাতক্ষীরা ও মাগুরায় একজন করে মারা যান। গতকাল শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ: ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন; এছাড়া আহত হয়েছেন আরো চারজন। নিহতরা হলেন জেলার হালুয়াঘাট উপজেলার বহেলা গ্রামের আরিফুল ইসলাম (২৫), বাঘমারা গ্রামের সজীব আহমেদ (৩৪), সাকিব (৪৫) ও মিজানুর রহমান (৩২)।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার লঘুনাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন হালুয়াঘাট থাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার।

তিনি জানান, হালুয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইমাম পরিবহনের একটি বাস অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার দুইযাত্রী নিহত হন এবং আহত হন আরো ছয়জন। তাদের উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে সাকিব ও মিজানের মৃত্যু হয়। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

ঘাতক বাসটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছে বলে জানান ওসি বিপ্লব কুমার। শরীয়তপুর: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এক ছাত্রলীগ নেতাসহ দুই কলেজছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন।

গোসাইরহাট থানার ওসি মোল্যা সোহেব আলী জানান, উপজেলার কোদালপুর ইউনিয়নের সাইক্ষ্যা ব্রিজের উত্তর পাশে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গোসাইরহাট সামসুর রহমান বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র ও কোদালপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিবল মাহমুদ রাজ (২৩) ও একই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র কোদালপুর ইউনিয়নের বেপারীপাড়া গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম (২০)।রাজ গোসাবারহাট উপজেলা কোদালপুর ইউনিয়নের সরদারপাড়া গ্রামের মো. বাচ্চু খানের ছেলে এবং সাইফুল একই উপজেলার কোদালপুর ইউনিয়নের বেপারীপাড়া গ্রামের সায়েদ হোসেন বেপারীর ছেলে।

এ ঘটনায় তাদের সহপাঠী সিয়াম সরদার (২০) আহত হয়েছেন বলে পুলিশ জানায়।

ওসি বলেন, তিন বন্ধু একটি মোটরসাইকেলে করে কুচাইপট্টি ঘুরতে যায়। সেখান থেকে ফেরার পথে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সাইক্ষ্যা ব্রিজের একটি পিলারের সঙ্গে ধাক্কা লাগলে তিনজনই আহত হন।

‘স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাজ ও সাইফুল মারা যান।’

এ ঘটনায় গোসাইরহাট থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের এবং লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি।

সাতক্ষীরা: সাতক্ষীরায় অটোরিকশার ধাক্কায় ছয় বছরের এক শিশু নিহত হয়েছে। শহরের শহীদ রীমু সরণিতে শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে বলে সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান।

নিহত শিমুল (৬) কাটিয়া সরকারপাড়া এলাকার এমাদুল ইসলামের ছেলে।

ওসি বলেন, সকালে শিশুটি বাসা থেকে বের হয়ে শহীদ রীমু সরণি দিয়ে রাস্তা পার হচ্ছিল। পথে দ্রæতগামী একটি অটোরিকশা তাকে ধাক্কা দিলে সে আহত হয়।

‘স্থানীয়রা তাকে দ্রæত উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক শিমুলকে মৃত ঘোষণা করেন।’

মাগুরা: মাগুরা সদর উপজেলায় ট্রাকের ধাক্কায় এক গৃহবধূ নিহত হয়েছেন। নিহত আলেয়া বেগম (৪৫) সদর উপজেলার পারলা গ্রামের আবুবক্কার মল্লিকের স্ত্রী। গতকাল শুক্রবার সকালে পারলা গ্রামে মাগুরা-নড়াইল সড়কে হাঁটার সময় একটি ট্রাক তাকে ধাক্কা দেয় বলে পুলিশ জানিয়েছে।

মাগুরা থানার এসআই আল ইমরান বলেন, সকালে আলেয়া বেগম বাড়ির কাছে মাগুরা-নড়াইল সড়কে হাঁটহাঁটি করছিলেন। এ সময় দ্রুতগামী ট্রাকটি পেছন থেকে এসে তাকে ধাক্কা দেয়। তিনি রাস্তায় ছিটকে পড়েন এবং তিনি মাথায় আঘাত পেয়েছিলেন।

স্থানীয়রা মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিসৎক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ট্রাকটি জব্দ করেছে। তবে চালক ও সহকারীকে ধরতে পারেনি বলে জানান এসআই আল ইমরান।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...