বেনাপোলে করোনা আক্রান্ত রোগী পাওয়ার বিষয়টি গুজব

বেনাপোলে করোনা আক্রান্ত রোগী পাওয়ার বিষয়টি গুজব
বেনাপোলে করোনা আক্রান্ত রোগী পাওয়ার বিষয়টি গুজব

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৬,  আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০০

ভারত থেকে আসা বন্ধন এক্সপ্রেস থেকে একজনকে করোনাভাইরাসের রোগী সনাক্ত করা হয়েছে বলে বেনাপোল কাস্টমসের কমিশনার বেলাল হোসাইন চৌধুরীর বরাত দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছিল সেটি গুজব বলে জানা গেছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউসুফ অলী জানান, করোনাভাইরাস আক্রান্ত রোগী হিসাবে যাকে সনাক্ত করা হয়েছিল সেটি গুজব ছিল। বেনাপোল কাস্টমসের কমিশনারের কাছ থেকে খবর পেয়ে আমরা ঐ ব্যক্তিকে নিয়ে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করি।পরীক্ষা নিরিক্ষা করে দেখে যায় ওই রোগীর শরীরে করোনাভাইরাসের জীবানু নাই।

এর আগে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে বেনাপোল কাস্টমসের কমিশনার জানান, কাস্টমস কর্মকর্তারা রেলের নিয়মিত দায়িত্ব পালনকালে একজন বিশ্বস্ত সূত্রে গোপন সংবাদ পায় এবং রোগীকে সনাক্ত করে। তাৎক্ষণিক এসি উত্তম চাকমা ও আকরাম হোসেন বিষয়টি যশোর সিভিল সার্জন অফিস ও উপজেলা স্বাস্থ্য অফিসকে জানায় এবং সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থাগুলোরও নজরে আনে।

সনাক্তকৃত রোগীর নাম জহিরুল ইসলাম। পিতা জয়নাল আবেদীন। বাড়ি মেঘনা, কুমিল্লা। তিনি চীন থেকে ভারতে আসেন। ভারতীয়রা বিষয়টি সম্ভবত বুঝতে পেরে তাকে টিকিট ছাড়াই ট্রেনে তুলে দেন। তিনিও আত্মগোপন করেছিলেন। কাস্টমস টীম চিকিৎসকদের আসা নিশ্চিত করে। বর্তমানে তিনি সিভিল সার্জন টীমের হেফাজতে আছেন।

মানবকণ্ঠ/এসকে






ads
ads