মহাসড়কে আতঙ্ক ঝুকিপূর্ণ গাছ

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১১

শাহজাহান আলী বিপাশ, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার পৃথক দুইটি মহাসড়কে এবং জনবহুল এলাকায় দুইটি শতবর্ষী কড়াই গাছ শুকিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। প্রতিদিনই শুকনো ডাল ভেঙে রাস্তায় পড়ছে। ইতোমধ্যে বেশ কয়েকজন পথচারী আহতও হয়েছেন।

দীর্ঘদিন ধরে এই কড়াই গাছগুলো শুকিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গাছগুলো কাটার কোনো উদ্যোগ নেয়নি।

এর একটির অবস্থান কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের নতুন বাজার এলাকায় এবং অপরটি কালীগঞ্জ-যশোর সড়কের মোবারকগঞ্জ সুগার মিলের সামনে ফায়ার সার্ভিস অফিসের পাশেই। পথচারীদের প্রশ্ন, কতটি প্রাণ গেলে এই শুকনো কড়াই গাছ দুটি কাটা হবে?

এলাকাবাসী ও রাস্তা দিয়ে চলাচলকারী পথচারীরা জানান, প্রায় এক বছর ধরে এই দুইটি কড়াই গাছ সম্পূর্ণ শুকিয়ে গেছে। প্রতিদিনই হালকা বাতাসে এই গাছ দুটির ডাল ভেঙে পড়ছে। একটু জোরে বাতাস হলে কিংবা একটি বেশি বৃষ্টি হলেই গাছ দুটির বড় ডাল ভেঙে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। জরুরী ভিত্তিকে এই শুকনো ঝুকিপূর্ণ কড়াই গাছ দুটি কেটে ফেলার জন্য এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।

ঝিনাইদহ জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল জানান, তিনি এমন অভিযোগ আগেই পেয়েছেন। বিষয়টি নিয়ে জেলা পরিষদে কথা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা জানান, যেহেতু সড়কের পাশের গাছ জেলা পরিষদের। এর আগেও তিনি কথা বলেছেন। আবারও বিষয়টি নিয়ে তিনি জেলা পরিষদের সঙ্গে কথা বলবেন।

মানবকণ্ঠ/ইএস/আরবি






ads